চাকরির খবরটাইমলাইনভারত

উচ্চ মাধ্যমিক পাশেই জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট পদে প্রচুর নিয়োগের বিজ্ঞপ্তি জারি অয়েল ইন্ডিয়ার

বাংলা হান্ট ডেস্কঃ চাকরির জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য বড় সুখবর নিয়ে এল অয়েল ইন্ডিয়া (Oil India Limited)। এবার প্রায় ১২০টি জুনিয়র অ্যাসিস্ট্যান্টের (junior assistant cum clerk) শূন্যপদে নিয়োগ করবে অয়েল ইন্ডিয়া লিমিটেড। বৃহস্পতিবার ১ জুলাই শুরু হয়েছে আবেদন পর্ব, আগামী ১৫ আগস্ট পর্যন্ত এই পদের জন্য আবেদন করতে পারবেন নিয়োগপ্রার্থীরা। অয়েল ইন্ডিয়া তরফে জানানো হয়েছে অনলাইনেই আবেদনের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন চাকরি প্রার্থীরা।

বয়স সীমাঃ
বিজ্ঞপ্তিতে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই চাকরির জন্য জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে আর্থিক ভাবে অনগ্রসর শ্রেণী এবং তপশিলি জাতি ও উপজাতির প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে বেশ কিছুটা ছাড় দেওয়া হয়েছে। এস টি, এস সি শ্রেণীর আবেদনকারীদের জন্য সর্বোচ্চ বয়সের ক্ষেত্রে ৫ বছরের ছাড় রয়েছে। অন্যদিকে ওবিসি বা আর্থিকভাবে পিছিয়ে পরা শ্রেণীর জন্য ৩ বছরের ছাড় রয়েছে।

বেতনক্রমঃ
জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট পদের কর্মীদের জন্য মাসিক বেতন ২৬,৬০০ থেকে ৯০০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতাঃ
সংস্থার জানানো হয়েছে, আবেদনকারীদের যে কোনো স্বীকৃত বোর্ড থেকে যে কোন শাখায় ক্লাস টুয়েলভ বা উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। এক্ষেত্রে অবশ্যই ৪০% নম্বর প্রয়োজন। সাথে থাকতে হবে কম্পিউটার প্রশিক্ষণের ডিপ্লোমা বা অন্তত ৬ মাসের কোর্স। মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট সম্পর্কে জ্ঞান থাকা জরুরি।

অ্যাপ্লিকেশন ফি ও আবেদন পদ্ধতিঃ
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেনারেল শ্রেণীর চাকরিপ্রার্থীদের জন্য আবেদন মূল্য ২০০ টাকা। তবে এ ক্ষেত্রেও ছাড় দেওয়া হয়েছে SC/ST/EWS/PH/এক্স-সার্ভিসমেনদের। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে এ ধরনের চাকরি প্রার্থীদের কোন আবেদন মূল্য দিতে হবে না।

আবেদনের সমস্ত প্রক্রিয়াটিই সম্পন্ন হবে অনলাইনে। আবেদন করতে হলে প্রথমে আপনাকে যেতে হবে -https://www.oil-india.com/ এই ওয়েবসাইটটিতে। তারপর সেখান রিক্রুটমেন্ট অপশনে গিয়ে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট রিক্রুটমেন্টের লিঙ্কে ক্লিক করুন। এরপর একটি নতুন পাতা খুলবে এবং আপনাকে যাবতীয় তথ্য দিয়ে ফর্মটি ফিলাপ করতে হবে। মনে রাখবেন যে মোবাইল নম্বর দেবেন সেখানে একটি OTP আসবে। তারপর সেই ওটিপি নম্বর ব্যবহার করেই আপনাকে ফর্ম ফিলাপ সম্পন্ন করতে হবে।

 

Related Articles

Back to top button