টাইমলাইনভারত

সুখবর! দুই টাকারও উপরে কমলো তেলের দাম, ফটাফট জেনে নিন আজকের রেট

বাংলা হান্ট ডেস্কঃ আন্তর্জাতিক স্তরে কাঁচা তেলের দাম (Crude Oil Price) কম হওয়ার কারণে ঘরোয়া বাজারে ১লা অক্টোবর থেকে আজ ৭ই নভেম্বর পর্যন্ত পেট্রোলের দাম (Petrol Diesel Price Today ) ২টাকার উপরে কমেছে। বিশেষজ্ঞদের মতে আগামী ১৫ দিনে দাম আরও কমতে পারে। কারণ আমেরিকার ডলারের তুলনায় ভারতীয় মুদ্রা আরও মজবুত হচ্ছে। আর এরজন্য কাঁচা তেল কেনা আরও সস্তা হচ্ছে। আর এর সরাসরি লাভ ঘরোয়া বাজারে হবে। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOC) এর ওয়েবসাইট অনুযায়ী, বৃহস্পতিবার পেট্রোল ডিজেলের দামে কোন বদল হয়নি। দেশের রাজধানী দিল্লীতে এক লিটার পেট্রোল ৭২.৬০ টাকা হয়েছে, আর এক লিটার ডিজেলের দাম ৬৫.৭৫ টাকা।

অয়েল মার্কেটিং কোম্পানি HPCL, BPCL আর IOC রোজ পেট্রোল ডিজেলের নতুন দর ঠিক করে। বৃহস্পতিবার দিল্লী, মুম্বাই, কলকাতা আর চেন্নাইতে পেট্রোলের দাম যথাক্রমে ৭২.৬০ টাকা, ৭৮.২৮ টাকা, ৭৫.৩২ টাকা আর ৭৫.৪৫ টাকা প্রতি লিটার হয়েছে। আর এই চার মহানগরে ডিজেলের দাম যথাক্রমে ৬৫.৭৫ টাকা, ৬৮.৯৬ টাকা, ৬৮.১৬ টাকা আর ৬৯.৫০ টাকা প্রতি লিটার দরে বিক্রি হচ্ছে।

এছাড়াও ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOC) এর ওয়েবসাইটে পেট্রোল ডিজেলের নতুন দাম পেয়ে যাবেন। এসএমএস এর মাধ্যমে একটি বিশেষ নাম্বারে ম্যাসেজ পাঠিয়ে আপনি রোজই পেট্রোল – ডিজেলের দাম জানতে পারবেন। যদিও ম্যাসেজ পাঠানোর আগে আপনাকে পেট্রোল পাম্প ডিলারের থেকে কোড নিতে হবে, যেটা ম্যাসেজ পাঠানোর জন্য অত্যন্ত জরুরি।

ইন্ডিয়ান অয়েলের পেট্রোল – ডিজেলের দাম জানতে গ্রাহকেরা RSP (ডিলার কোড) 92249 9 2249 এই নাম্বারে ম্যাসেজ পাঠান। বিপিসিএল এর পেট্রোল – ডিজেলের দাম জানতে RSP (ডিলার কোড) 9223112222 নাম্বারে ম্যাসেজ পাঠান। এইচপিসিএল এর পেট্রোল – ডিজেলের দাম জানতে HPPRICE (ডিলার কোড) 9222201122 নাম্বারে ম্যাসেজ পাঠান।

Back to top button