fbpx
টাইমলাইনভারত

রাজনাথের মতো নেহেরুও করেছিল ‘শস্ত্র পূজা” সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল পুরানো ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ফ্রান্সে ভারতের প্রথম রাফাল বিমানের পূজাকে কংগ্রেস ‘তামাশা” বলে আখ্যা দিয়েছে। আর এরপর ভারতের প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহেরুর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যেখানে ওনাকে ভারতীয় নৌসেনায় যুক্ত হওয়া একটি জাহাজের পূজা করতে দেখা যাচ্ছে। যদিও আমরা এই ভিডিও যাচাই করে দেখিনি। তাই এর সত্যতা নিয়ে আমরা বিস্তারিত কিছু জানাতে পারছিনা।

আপনাদের জানিয়ে রাখি, রাফাল বিমানের শস্ত্র পূজা নিয়ে কংগ্রেসের নেতা মল্লিকার্জুন খড়গে বড় বয়ান দেন। তিনি রাফাল পূজাকে তামাশা বলে আখ্যা দিয়েছেন। আর উনি বলেন, ওনার দল (কংগ্রেস) কখনো এরকম কাজ করেনা। এমনকি বোফোর্সের মতো হাতিয়ার ভারতীয় সেনায় যুক্ত করার পরেও কংগ্রেস এরকম পূজা পাঠ করেনি।

খড়গের এই বয়ানের পর ওনার আর ওনার দলের তীব্র সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমনকি কিছু মানুষ কংগ্রেসকে হিন্দু বিরোধী বলেও আখ্যা দিয়েছে। আর এরপর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় খুব দ্রুত গতিতে ভাইরাল হচ্ছে। ওই ভিডিওতে ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে ভারতীয় নৌসেনায় যুক্ত হওয়ার আগে একটি জাহাজকে পূজা করতে দেখা যাচ্ছে।

আপনাদের জানিয়ে রাখি, ভারতের হাতে প্রথম রাফাল বিমান আসার পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ফ্রান্সের প্যারিসে বিজয়া দশমীতে শস্ত্র পূজা করেন। এরপর তিনি প্রায় ৩০ মিনিট রাফাল করে আকাশে ভ্রমন করেন। উনি শস্ত্র পুজার সময় রাফালে ‘ওম” শব্দও লেখেন। এছাড়াও উনি রাফালের চাকার নীচে দুটি লেবুও দেন। এই দেখে কংগ্রেস দল তেঁতে গিয়ে এটিকে তামাশা বলে আখ্যা দেন।

যদিও কংগ্রেসের এই বয়ানের বিরোধিতা কংগ্রেসের দলের কয়েকজন নেতা শুরু করে দেয়। মহারাষ্ট্র কংগ্রেসের নেতা সঞ্জয় নিরুপম এই বয়ানের জন্য আরেক কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়গেকে একহাতে নেন। তিনি বলেন, শস্ত্র পূজা কোন অন্ধ বিশ্বাস না। এটা আমাদের সংস্কৃতির প্রতীক। উনি বলেন, খড়গে নাস্তিক তাই এই শস্ত্র পূজা ওনার কাছে তামাশা লাগছে।

Leave a Reply

Back to top button
Close
Close