fbpx
অন্যান্য খেলাধুলাআন্তর্জাতিকখেলাটাইমলাইন

করোনা আতঙ্কে বাতিল হতে পারে অলিম্পিক 2020

বাংলাহান্ট ডেস্কঃ চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্বেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের আতঙ্ক। এমনকি ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন মানুষ। চিনে এখনও পর্যন্ত ১০০০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। আড়াই লাখেরও বেশি আক্রান্ত এই ভাইরাসে। মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরই হচ্ছেন না মানুষ। চিনে অব্যাহত রয়েছে মৃত্যুমিছিল। শেষ পাওয়া খবর অনুযায়ী মেইনল্যান্ড চায়নায় এখনও পর্যন্ত ১১১৩ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। কেউই জানেন না কোথায় গিয়ে থামবে এই মৃত্যুমিছিল।

ইতিমধ্যেই করোনা আতঙ্কে জাপানের প্রথম ডিভিশনের ফুটবল টুর্নামেন্ট জে লিগের খেলা বন্ধ রাখা হয়েছে। এসবের মধ্যে জুলাইয়ের শেষেই টোকিওতে অলিম্পিকের (2020 Summer Olympics) আয়োজন হওয়া কথা। যা নিয়ে ইতিমধ্যেই তৈরী হয়েছে সংশয়।

আন্তর্জাতিক অলিম্পক কমিটির (International Olympic Committee) সদস্য ডিক পাউন্ড বলছেন, “যদি এই রোগটি এতটাই বিপজ্জনক থাকে, তাহলে অলিম্পিক সরাসরি বাতিলই করতে হবে। কারণ, টুর্নামেন্ট আয়োজনের জন্য অনেক কিছুকে আমাদের পক্ষে যেতে হবে। অ্যাথলিটদের নিরাপত্তা, স্পোর্টস ভিলেজ, খাবার-দাবার, হোটেল, সাংবাদিক বন্ধুদের নিরাপত্তা। এসব ঠিক না হলে বাতিলই করতে হবে। কিছুদিন পরই আমরা পর্যবেক্ষণ করব। যদি সব উপযুক্ত বন্দোবস্ত হয়ে থাকে, তবেই সঠিক সময়ে খেলা হবে। তবে, পিছিয়ে দেওয়া বা স্থানান্তরের কোনও প্রশ্ন নেই।”

উল্লেখ্য, আগামী ২৪ জুলাই শুরু হওয়ার কথা অলিম্পিক। এখনো যার জন্য বেশ কিছু সময় বাকি। তবে চীনের যা পরিস্থিতি তাতে করোনা পরিস্থিতি ঠিক হবে ।

Back to top button
Close
Close