টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

কাশ্মীর থেকে কন্যাকুমারী! মাত্র ৮ দিনে ৩৬০০ কিমি পথ সাইকেলে পাড়ি দিয়ে রেকর্ড গড়লেন নাসিকের তরুণ

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্রের নাসিকের বাসিন্দা ওম মহাজন (Om Mohajon) বয়সের বিচারে তিনি এখনো অনেকটাই ছোট। এখনো 18 বছর পা দেননি তিনি। সামনে ডিসেম্বরে তিনি 18 বছরের পা রাখবেন। তবে বয়স যাই হোক না কেন এই বয়সেই তিনি করে ফেললেন এক অনবদ্য রেকর্ড। ভারতের একেবারে উত্তর প্রান্ত থেকে দক্ষিণ প্রান্ত অর্থাৎ কাশ্মীর থেকে কন্যাকুমারী এই দীর্ঘপথ সাইকেলে পাড়ি দিলেন নাসিকের বাসিন্দা ওম মহাজন।

জানা গিয়েছে, ছোট থেকেই সাইকেল চালানোর প্রতি এক অদম্য সখ ছিল ওম মহাজনের। ইতিমধ্যেই তিনি রেস আক্যাস আমেরিকার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন। এই প্রস্তুতি নিতে নিতে তিনি হঠাৎই মনস্থির করে ফেলেন যে তিনি সাইকেল চালিয়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী পাড়ি দেবেন। যেমন সিদ্ধান্ত তেমন কাজ তারপরই তিনি শ্রীনগর থেকে বেরিয়ে পড়েন কন্যাকুমারীর উদ্দেশ্যে। নানান প্রতিকূলতার মধ্যেও মাত্র 8 দিনে ওম মহাজন অতিক্রম করে ফেলেন 3,600 কিলোমিটার পথ।

এই মুহূর্তে এত কম সময়ের মধ্যে কাশ্মীর থেকে কন্যাকুমারী সাইকেলে পাড়ি দেওয়ার রেকর্ড ওম মহাজনের দখলে। আগে এই রেকর্ডটি ছিল তারই কাকার দখলে পরে সেই রেকর্ড ভেঙ্গে যায়। ফের মহাজন পরিবারের দখলে চলে এলো এই বিশাল রেকর্ড। এই প্রসঙ্গে ওম মহাজন জানিয়েছেন, “ছোট থেকেই আমার সাইকেল চালানোর প্রতি একটা নেশা ছিল। অনেকদিন ধরেই আমি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। তারপর আমি আমেরিকার RAAM-এ অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি শুরু করি। তখনই আমার মাথায় আসে কাশ্মীর থেকে কন্যাকুমারী সাইকেলে পাড়ি দেওয়ার চিন্তা।” ওমের এই সাফল্য জানার পর ওমকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই।

Back to top button