টাইমলাইনভাইরালভিডিওআন্তর্জাতিক

লাইভ কভারেজ করতে গিয়ে পাহাড় থেকে পড়ে গেলেন সাংবাদিক! ভাইরাল ভিডিও স্যোশাল মিডিয়ায়

বাংলাহান্ট ডেস্কঃ সাংবাদিকতা কিন্তু খুব একটা সহজ পেশা নয়। টিভির পর্দায় যখন একজন একটি খবরকে সুন্দরভাবে উপাস্থাপনা করতে গিয়ে একজন সাংবাদিককে (journalist) নানান সমস্যার সম্মুখীন হতে হয়। কখনও সাংবাদিক মজাদার কোন ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন, আবার কোন কোন ক্ষেত্রে তাঁর প্রাণ সংশয়ও তৈরি হয়।

সম্প্রতি স্যোশাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল (viral video) হয়েছে ব্যাপক পরিমাণে। যেখানে দেখা যায় এক সাংবাদিক সংবাদ পরিবেশন করতে গিয়ে নিজেই পড়ে গেলেন পা পিছলে। নেটনাগরিকদের কাছে ভিডিওটি যতোটা না হাসির রসদ জুগিয়েছে, তার থেকেও কয়েকগুণ বেশি আতঙ্কে ছিলেন ওই সাংবাদিক।

ঘটনাটি ঘটেছে কানাডায়। সুদূর কানাডার টরেন্টোর একটি টিভি চ্যানেলের হয়ে আবহাওয়ার লাইভ সংবাদ কভার করতে গিয়েছিলেন সাংবাদিক আনোয়ার নাইট। সাধারণ খবর সংগ্রহের থেকে লাইভ কভার করা কিন্তু বেশ কঠিন একটা চ্যালেঞ্জ। এইসময় সাংবাদিকদের নানান সমস্যার সম্মুখীন হতে হয়। আমরা অনেক সময়ই দেখেছি লাইভ সংবাদ কভার করতে গিয়ে মৃত্যুকে অনেক কাছ থেকেও দেখেছেন অনেক সাংবাদিক।

তবে এক্ষেত্রে আনোয়ার নাইটের সঙ্গে মৃত্যু সমান ভয়ঙ্কর কিছু না ঘটলেও, যা ঘটল তাতে কিছুক্ষণের জন্য প্রাণ সংশয়ে ভুগলেন সাংবাদিক। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, পাহাড়ের মাথায় দাঁড়িয়ে আবহাওয়ার লাইভ কভার করছেন সাংবাদিক আনোয়ার নাইট। হঠাত করেই তাঁর পা পিছলে যেতে শুরু করে। বরফের চাদরে মোড়া পাহাড়ের মাথা থেকে ক্রমশ নিচের দিকে নেমে যতে থাকে তিনি। ভয়কে বিন্দুমাত্র তাঁর কাজের মধ্যে আসতে দিলেন না সাংবাদিক। মনে ভয় থাকলেও ওই অবস্থাতেই সম্পূর্ণ সংবাদ পরিবেশন করলেন তিনি।

বড় বিপদের মুখ থেকে বেঁচে ফিরে এই ভিডিও আবার নিজেই স্যোশাল মিডিয়ায় আপলোড করেন। এই ভিডিও দেখে একদিকে যেমন নেটনাগিকরা হো হো করে হেসে উঠেছেন, তেমনি অনেকে আবার তাঁর এই কাজকে সম্মানও জানিয়েছেন।

Back to top button