fbpx
টাইমলাইনলাইফস্টাইল

কোয়ারেন্টাইন অবস্থায় বাড়িতে বসে এই উপায়ে নিন ত্বকের যত্ন

কোয়ারেন্টাইন অবস্থায় পার্লার যেতে পারছেন না কেউই। তাই বলে কি ঘরে বসে ত্বকের যত্ন নেওয়া যায়না। ঘরে বসে সহজে ত্বকের যত্ন নিতে মাখুন এইসব জিনিস। আর ফিরে পান ত্বকের জেল্লা।

কমলা লেবুর খোসা: কমলা লেবুর খোসায় আছে সাইট্রিক এসিড। যা মুখের বিভিন্ন দাগসহ দূর করে থাকে অন্যান্য দাগও। কমলা লেবুর খোসা একদম শুকিয়ে গেলে তা বেটে পেস্ট করে নিন। তারপর দু চামচ কমলালেবুর শুকনো খোসার পেস্ট ও ২ চা চামচ গোলাপজল মিশিয়ে কালো স্থানগুলোতে ১০ মিনিট ব্যবহার করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।
আপেল :আপেল ভালো করে বেটে বা ব্লেন্ড করে পেস্ট তৈরি করে ১০ মিনিট লাগিয়ে রাখুন স্থানগুলোতে। খুব শীঘ্রই পরিবর্তনটা নিজেই দেখতে পাবেন।

 

নারকেল তেল: যুগের পর যুগ ত্বক উজ্জ্বল করতে ব্যবহৃত হয়ে আসছে তেল বিশেষ করে নারিকেল তেল।স্নানের ১০ মিনিট আগে কালচে দাগ পড়া স্থানগুলোতে তেল ম্যাসাজ করলে ধীরে ধীরে ময়লা কেটে যাবে। অবাঞ্চিত কালো দাগ চলে যাবে।

গোলাপ জল :গোলাপজল দিয়ে  ত্বক মুছে নিয়ে ময়েশ্চারাইজার ব্যবহার করেন অনেকেই এতে ত্বক খুব ভালো থাকে। কারন খরখরে ত্বক থেকে মুক্তি মেলে আর ত্বক নরম থাকে অনেক ক্ষন ধরে। আবার অনেকেই স্নানের জলে সুন্দর গন্ধ পাওয়ার জন্য মূলত সুন্দর অনুভূতি পাওয়ার জন্য এই গোলাপ জল জলে মিশিয়ে স্নান করে থাকেন। পোড়া বা ক্ষত স্থানে অনেকেই অনেক ওষুধ ব্যবহার করে থাকেন। আর এই ওষুধ হিসেবে গোলাপ জল দারুন কাজ দেয়, আর ত্বককে ঠান্ডা রাখার পাশাপাশি, ত্বকের নরম ভাব বজায় রাখে।

Back to top button
Close
Close