টাইমলাইনভারতরাজনীতি

সিনেমা নয়, ২৪ ঘন্টার জন্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হচ্ছেন সৃষ্টি গোস্বামী, বয়স মাত্র ১৯

বাংলা হান্ট ডেস্কঃ সিনেমায় অনেক কাল্পনিক বিষয়বস্তু দেখানো হয় সেগুলি কখনোই বাস্তব জীবনের সঙ্গে মেলানো যায় না। তবে এবার সিনেমার কাল্পনিক ঘটনায় ঘটতে চলেছে বাস্তবে। অনিল কাপুরের সুপারহিট সিনেমা ‘নায়ক’ হয়তো সবারই মনে আছে। সেই সিনেমায় মাত্র 24 ঘন্টার জন্য তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীর গুরু দায়িত্ব পেয়েছিলেন। সেটা ছিল একেবারেই কাল্পনিক, বাস্তবে মাত্র 24 ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী কখনই দেখা যায় না। তবে এবার সিনেমার সেই কাল্পনিক ঘটনা ঘটতে চলেছে বাস্তবে।

19 বছর বয়সী সাবালিকা সৃষ্টি গোস্বামী মাত্র 24 ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছেন উত্তরাখণ্ডের। উত্তরাখণ্ডের হরিদ্বারের বাসিন্দা সৃষ্টিকে মাত্র 24 ঘন্টার জন্য রাজ্যের গুরু দায়িত্ব দেওয়া হচ্ছে। 24 তারিখ “জাতীয় বালিকা দিবস” আর তাই ওই দিনে সমস্ত বালিকাদের সম্মান জানাতে এমন সিদ্ধান্ত নিয়েছে উত্তরাখন্ড রাজ্য সরকার। উত্তরাখণ্ডের রাজধানী গেইরসন থেকে তিনি রাজ্যের দায়িত্ব সমালাবেন।

রাজ্যের মুখ্যমন্ত্রীর মত গুরু দায়িত্ব পাওয়ার খবর পেয়ে তৃতীয় বর্ষের বিজ্ঞান বিভাগের ছাত্রী সৃষ্টি গোস্বামী জানিয়েছেন, ” আমি এখনো বিশ্বাস করতে পারছি না যে এটা সত্যি। তবে আমি খুবই অভিভূত! আমি কথা দিচ্ছি যতটা সম্ভব রাজ্যের প্রশাসনিক কাজের সঙ্গে যুবকদের দক্ষ করে তোলার চেষ্টা করবো।”


2018 সাল থেকে উত্তরাখণ্ড রাজ্যের শিশু বিধানসভার মুখ্য পদে রয়েছেন সৃষ্টি গোস্বামী। তাই সৃষ্টি গোস্বামীর দক্ষতা সম্বন্ধে সকলেই পরিচিত। আর এই সমস্ত নানান দিক বিচার বিবেচনা করেই সৃষ্টি গোস্বামীকে উত্তরাখণ্ড রাজ্যের 24 ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী করা হচ্ছে।

Back to top button