খেলাটাইমলাইনফুটবল

এক পায়ে ক্র্যাচ নিয়ে দুর্দান্ত ফুটবল খেলে তাক লাগিয়ে দিল মণিপুরের খুদে, তুমুল ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ইচ্ছে থাকলেই উপায় হয় এমন কথা প্রায়ই শোনা যায় কিন্তু বাস্তবে এই সহজ কথাটি মেনে চলা খুবই কঠিন। পরিস্থিতির চাপে পড়ে পিছিয়ে আসতে হয় মানুষকে। অনেক সময় মানুষকে পরিস্থিতির সামনে পড়ে পিছিয়ে আসতে হয়েছে খেলাধুলার ক্ষেত্রেও এমন ঘটনা অনেক ঘটেছে। পরিস্থিতি এবং প্রতিকূলতার কাছে অনেক বড় বড় খেলোয়াড়ও হেরে গিয়েছে।

কিন্তু জন্ম থেকে যার মধ্যে লড়াই করার মানসিকতা রয়েছে। জন্মের পর থেকেই যিনি লড়াই করে বেঁচে রয়েছেন তার অদম্য জেদের কাছে হার মানতে বাধ্য পরিস্থিতিও। এমনই ঘটনা দেখা গেল মনিপুরে। মনিপুরের ক্ষুদে খেলোয়াড় কুণাল শ্রেষ্ঠ এক পায়ে ফুটবল খেলে তাক লাগিয়ে দিলেন। মুহূর্তের মধ্যে তার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়া জুড়ে।

মনিপুর রাজ্যের রাজধানী ইম্ফলের বাসিন্দা কুণাল শ্রেষ্ঠ। এখন তিনি চতুর্থ শ্রেণীতে পড়েন। তার মা জানিয়েছেন জন্ম থেকেই কুণালের একটি পা নেই কিন্তু তিনি তাকে কখনো অন্যদের থেকে আলাদা ভাবতে শেখাননি। আশেপাশের বাচ্চাদের সঙ্গেই কুণাল বড় হয়ে উঠেছে। নিজের চেষ্টাতেই সে সাইকেল চালাতে শিখেছে। সে ফুটবল খেলতে খুবই ভালোবাসে আর তাই এক হাতে ক্র্যাচ নিয়েও কুণাল ফুটবল খেলা চালিয়ে যাচ্ছে। কুণাল জানিয়েছেন, প্রথমদিকে শরীরের ভারসাম্য রাখতে অসুবিধা হত কিন্তু আস্তে আস্তে সবকিছু ঠিক হয়ে গিয়েছে।

Back to top button