টাইমলাইনভারতরাজনীতি

শিন্ডেকে বোঝাতে গিয়েছিলেন উদ্ধবের দূত হয়ে, আরও দুই বিধায়ককে নিয়ে বদলে ফেললেন দল

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্রে অস্বস্তি ক্রমাগত বেড়ে চলেছে শিবসেনার। একদিকে যখন ক্ষমতা ধরে রাখা মুশকিল হয়ে পড়েছে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস জোটের। সেই মুহূর্তে দাঁড়িয়ে একের পর এক বিধায়ক ক্রমাগত শিবসেনা ছেড়ে হাত ধরে চলেছে বিদ্রোহী নেতা একনাথ শিন্ডের। ইতিমধ্যে চল্লিশের ওপর বিধায়ক শিবসেনা নেতার সঙ্গে যোগদান করতে অসমে পৌঁছে গিয়েছেন আর এবার একনাথ শিন্ডের মানভঞ্জন করতে গিয়ে উল্টে তাঁর দলেই নাম লিখিয়ে বসলেন উদ্ধব ঠাকরের বিশ্বস্ত এক নেতা।

মহারাষ্ট্রে বর্তমানে বিজেপির বিরুদ্ধে শিবসেনা, কংগ্রেস এবং এনসিপির জোট সরকার থাকলেও বিগত বেশ কয়েকদিন ধরে টালমাটাল রয়েছে রাজ্য রাজনীতি। শিবসেনা ছেড়ে বিজেপির দিকে যাওয়ার সম্ভাবনা উঠে এসেছে শিবসেনা নেতা একনাথ শিন্ডের। যদিও বর্তমানে চল্লিশের ওপর বিধায়ক সঙ্গে নিয়েও শিবসেনার সাথে থাকার ব্যাপারেই আশ্বস্ত করেছেন তিনি। অবশ্য রাজনৈতিক ক্ষেত্রে উঠে আসছে এক অন্য জল্পনা!

সূত্রের খবর, এর মাঝেই একনাথ শিন্ডের রাগ ভাঙানোর জন্য একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তবে তাঁর প্রতিটি পদক্ষেপ বর্তমানে মুখ থুবড়ে পড়েছে আর এবার এই প্রসঙ্গে উঠে এলো এক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, গতকাল রবীন্দ্র ফাটক নামে এক বিশ্বস্ত নেতাকে একনাথ শিন্ডের কাছে পাঠান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। উদ্দেশ্য তাঁর ‘মানভঞ্জন’ করা। কিন্তু বর্তমানে সূত্র মারফত জানা গিয়েছে যে, একনাথের রাগ ভাঙাতে গিয়ে উল্টে তাঁর দলেই নাম লিখিয়ে বসেছেন রবীন্দ্র ফাটক। অপর দুই বিধায়ক দাদাজি ভুসে এবং সঞ্জয় রাঠোরের সঙ্গে চার্টার্ড বিমানে করে অসমের উদ্দেশ্যে রওনা পর্যন্ত দিয়েছেন তিনি।

ফলে স্বাভাবিকভাবেই শিবসেনার হাত থেকে এবার বেরিয়ে গেলো আরো তিন বিধায়ক। রাজনৈতিক মহলের আশঙ্কা, এইভাবে যদি একের পর এক বিধায়ক শিবসেনা ছেড়ে চলে যেতে থাকেন, তবে মহারাষ্ট্র সরকারের পতন কেবলমাত্র সময়ের অপেক্ষা।

Related Articles

Back to top button