ক্রিকেটখেলাটাইমলাইন

‘IPL-এ মাত্র একজন ভারতীয় কোচ!’ দুবাই থেকে বিতর্কিত মন্তব্য করে বসলেন অনিল কুম্বলে

বাংলা হান্ট ডেস্কঃ অপেক্ষা আর মাত্র কয়েকদিনের, তারপরেই শুরু হতে চলেছে এবারের আইপিএল। যেহেতু ভারতবর্ষে দিনের পর দিন করোনা সংক্রমণ বেড়েই চলেছে তাই এবার ভারতে নয় আইপিএল হতে চলেছে বিদেশের মাটিতে। আইপিএলের সুরক্ষিত ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীকে বেছে নিয়েছে বিসিসিআই। ইতিমধ্যে আইপিএলের পূর্ণাঙ্গ সূচিও প্রকাশ করে ফেলেছে বিসিসিআই। তবে আইপিএল শুরুর আগে বিতর্কিত মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা জাতীয় দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে।

আইপিএল সম্পূর্ণভাবে ভারতীয় ঘরোয়া টুনামেন্ট। এখানে সমস্ত কিছু ভারতীয়। আইপিএলে সবথেকে বেশি প্রাধান্য দেওয়া হয় ভারতীয় ক্রিকেটারদের। তবে কোচিং এর ক্ষেত্রে রমরমা দেখা যায় বিদেশিদের বিশেষ করে হেডকোচ। আইপিএলের আটটি ফ্রাঞ্চাইজির মধ্যে সতটি ফ্রাঞ্চাইজিতেই হেড কোচ হিসেবে রয়েছে কোন না কোন বিদেশী। শুধুমাত্র একটি ফ্রাঞ্চাইজিতেই হেড কোচের ভূমিকায় দেখা যায় ভারতীয় কোচকে। আর এই বিষয়টাই হতাশ করে প্রাক্তন ভারত অধিনায়ককে। তবে অনিল কুম্বলে আশাবাদী যে আগামী দিনে ভারতীয়রাও সামনের সারিতে উঠে আসবে এবং ফ্রাঞ্চাইজি গুলিকে নেতৃত্ব দেবে।

আইপিএলের ফ্রাঞ্চাইজি গুলির মধ্যে শুধুমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবের রয়েছে ভারতীয় কোচ আর তিনি হলেন অনিল কুম্বলে। এইদিন সাংবাদিক সম্মেলন কুম্বলেকে প্রশ্ন করা হয় কেন কোনো ভারতীয় কোচ নেই আইপিএলে? এই বিষয়ে তিনি বলেছেন, ‘দেখুন এই বিষয়ে আমি কিছু বলতে পারব না, তবে আমি আশাবাদী যে আগামী দিনে ভারতীয়রা সামনের সারিতে উঠে আসবে। কারণ এমন নয় যে ভারতীয়রা কোচের ভূমিকা পালন করতে পারবে না। তাই আমার মনে হয় যেহেতু এটি সম্পূর্ণ ভারতীয় লিগ, তাই আগামী দিনে ভারতীয়দেরকেও সামনের সারিতে দেখতে পাবো।’

Back to top button