টাইমলাইনপশ্চিমবঙ্গ

৪০০ জনের জন্য মাত্র দুটি শৌচাগার বানানোর জন্য মমতা ব্যানার্জীর কাছে ধমক খেলেন রাজ্যের মন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জী যেটা নয় বছরে করেননি, সেটা এখন করছেন। আর এটা একমাত্র প্রশান্ত কিশোরের জন্যই সম্ভব হচ্ছে। লোকসভা ভোটের ফলাফলের পর পায়ের ততলা থেকে মাটি সরে গেছিল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর। এরপর দল ছেড়ে একের পর এক নেতা, বিধায়কেরা ভিড় জমাচ্ছিলেন বিজেপিতে। শেষে দলের ভাঙন রুখতে আর ২০২১ এর বিধানসভা নির্বাচনে শাসন ক্ষমতা ধরে রাখতে স্ট্যাটের্জিক প্রশান্ত কিশোরকে ভাড়া করে আনা হয়েছিল কয়েকশ কোটি টাকা দিয়ে। প্রশান্ত কিশোরের কথা মতই তৃণমূল ‘দিদিকে বলো” কর্মসূচী শুরু করেছে।

আর সেই কর্মসূচী নিয়েই গতকাল সোমবার হাওড়ার ঝুপড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেখানে গিয়ে তিনি ঝুপড়িবাসীদের সমস্যার কথা শোনেন, তাঁদের সাথে কোথাও বলেন। কিন্তু সেখানে গিয়েও মাথা গরম হয়ে যায় ওনার। না, না এবার আর জয় শ্রী রাম বলার জন্য না। এবার নিজের মন্ত্রীর ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। রিপোর্ট অনুযায়ী, হাওড়ার যেই ঝুপড়ির পরিদর্শনে গেছিলেন মুখ্যমন্ত্রী, সেখানে কমপক্ষে ৪০০ মানুষ বসবাস করেন। আর সেই ৪০০ মানুষের জন্য মাত্র দুটি শৌচাগার বানিয়ে দেওয়া হয়েছে। আর এটা দেখেই চরম রেগে যান তিনি।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী প্রশাসনিক বৈঠকে যাওয়ার আগে হাওড়ার ওই ঝুপড়িতে যান। আর সেখানে পৌঁছে উনি এহেন অব্যাবস্থা দেখে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে একটু আধটু বকাঝকাও করেন বলে শোনা যায়। মমতা ব্যানার্জী কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে বলেন, ‘ববি, আমি এখানে এসে এই বস্তির চারিদিক ঘুরে দেখি। আর এখানে এসে দেখি, ৪০০ পরিবারের মাত্র দুটো শৌচাগার। আমি বস্তির উন্নয়নের জন্য পয়সা দিই। এখানকার কাউন্সিলর কে? সে কি করছে উন্নয়নের টাকা দিয়ে?” মমতা ব্যানার্জীর এই মন্তব্যের পর এলাকাবাসী জানিয়ে দেন যে, স্থানীয় তৃণমূল কাউন্সিলর ২০১৭ এর জুন মাস থেকে খুনের অভিযোগে গ্রেফতার হয়ে আছেন।

এই কথা শোনার পর মমতা ব্যানার্জী বলেন, কাউন্সিলর জেলে আছে তো কি? পুরসভা তো আছে? প্রশাসনও আছে। আপনি ওয়ার্ডের সমিক্ষা কেন করছেন না? আমি পরিস্কার জানিয়ে দিচ্ছি, সাত দিনের মধ্যে এই বস্তির সমস্যার সমিক্ষা করে, সমাধান করতে হবে। মমতা ব্যানার্জী বলে, ‘এখানে কমপক্ষে ছয় থেকে আটটি শৌচাগার বানাতে হবে। ৪০০ মানুষের জন্য আমত্র দুটি শৌচাগার! আপনি হলে কি করতেন? জোট তাড়াতাড়ি সম্ভব এখানে শৌচাগার বানান।

Leave a Reply

Close
Close