টাইমলাইনপশ্চিমবঙ্গ

উচ্চ প্রাথমিক ইন্টারভিউ তালিকায় অস্বচ্ছতা ও দুর্নীতি! আবার মামলার জটে পড়তে চলেছে শিক্ষক নিয়োগ

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে শিক্ষক নিয়োগের প্রক্রিয়ার বিরুদ্ধে, আবারও মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে (Kolkata High Court)। প্রার্থীরা অভিযোগ জানিয়েছেন, উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ তালিকায় অস্বচ্ছতা ও দুর্নীতি করা হচ্ছে। কম নম্বর প্রাপ্তদের নাম ইন্টারভিউ তালিকায় থাকলেও, বেশি নম্বর প্রাপ্তদের নাম সেই তালিকায় দেখা যাচ্ছে না।

মুখ্যমন্ত্রীর ঘোষণার পর সম্প্রতি ‘টিচার্স এলিজিবিলিটি টেস্ট’ বা TET-এর পক্ষ থেকে সোমবার উচ্চপ্রাথমিকে ১৪,৩৩৯ পদে শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়। কিন্তু সেই তালিকা প্রকাশের পর থেকেই, আরও এক সমস্যা দেখা দেয়। নতুন করে স্বচ্ছ তালিকা প্রকাশের দাবিতে আদালতের দারস্থ হন প্রার্থীরা।

তাঁদের অভিযোগ, ইন্টারভিউয়ের জন্য যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে প্রার্থীদের প্রাপ্ত মোট নম্বরের উল্লেখ নেই। যার ফলে বেশি নম্বর প্রাপ্তদের নাম সেই তালিকায় না দেখা গেলেও, কম নম্বরপ্রাপ্তদের নাম সেখানে দেখা যাচ্ছে। এছাড়াও বেশকিছু ভুল রয়েছে সেই তালিকায়। এই ঘটনার পর SSC সদর দপ্তরের সামনে প্রার্থীরা বিক্ষোভ দেখালেও, SSC-র তরফ থেকে কোন প্রতিক্রিয়া না পাওয়ায়, স্বচ্ছ তালিকা প্রকাশের দাবিতে পূর্ব বর্ধমানের বাসিন্দা অভিজিৎ ঘোষ ও মুর্শিদাবাদের মহম্মদ সারিকুল ইসলাম-সহ একাধিক চাকরিপ্রার্থী আদালতে মামলা দায়ের করেন।

এপ্রসঙ্গে মামলাকারীদের আইনজীবী ফিরদৌস সামিম ও গোপা বিশ্বাস জানিয়েছেন, অভিজিৎ ঘোষ ওবিসি বি ক্যাটাগরিতে পেয়েছিলেন ৭৭.৮৮ নম্বর। কিন্তু ইন্টারভিউ তালিকায় তাঁর নাম না থাকলেও, তাঁর থেকে কম নম্বরপ্রাপ্তদের নাম রয়েছে। অন্যদিকে, ওবিসি এ ক্যাটাগরিতে শাহিকুল আলম ৭০.১২ নম্বর পেয়ে ইন্টারভিউ তালিকায় স্থান পেলেও, মোহাম্মদ সারিকুল ইসলাম ৭৩.৪৮ নম্বর পাওয়া সত্ত্বেও তাঁর নাম আসেনি। জানা গিয়েছে, এই মামলার শুনানি হতে পারে আগামী সোমবার।

Related Articles

Back to top button