টাইমলাইনভারত

স্বাধীনতা দিবসে স্কুলে পতাকা উত্তোলন করে চলল আফিম বিলি, ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড়

বাংলাহান্ট ডেস্ক : গতকাল ১৫ আগস্ট গোটা দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হয়েছে ৭৬তম স্বাধীনতা দিবসের (Independence Day) উদযাপন। ত্রিবর্ণ রঞ্জিত পতাকায় সেজেছিল সারা ভারত। তেমনই রাজস্থানের (Rajasthan) একটি স্কুলেও পালিত হয় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। আর তারপরই বিতরণ করা হয় আফিম। স্কুলে বসে সেই আফিম সেবনের ভিডিও মারাত্মক ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ঘটনা প্রকাশ্যে আসার পরই শিক্ষা আধিকারিকদের টনক নড়ে। মঙ্গলবার স্কুল খুললেই এই বিষয়ে তদন্ত করার আশ্বাস দেন তাঁরা।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, এই ঘটনা রাজস্থানের বাড়মের জেলার। ওই জেলার গুড়ামালানী উপখণ্ডে রাওলী নাডী স্কুলে এই ঘটনা ঘটে। ভাইরাল হওয়া ভিডিওতে পরিস্কার দেখা যাচ্ছে এটা একটি স্কুলের জায়গায়। এমনকি দু’এক জন ছাত্রকেও এদিক ওদিক ঘুরতে দেখা যাচ্ছে। জানা যাচ্ছে, সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষে পতাকা উত্তোলনের অনুষ্ঠান আয়োজনের করা হয়। পতাকা উত্তোলনের পরই সকলে আসন পেতে বসে যান। এরপরই দেওয়া হয় আফিম। সকলে প্রায় ঘন্টা দুয়েক আফিম খেয়ে স্কুলেই বসে থাকেন।

জানা যাচ্ছে, এই ভিডিও রাজস্থানের শিক্ষা দফতরের কর্তাদের কাছে এসে পৌঁছলেও তাঁরা তাড়াতাড়ি কোনও সিদ্ধান্ত নেন নি। যখন আধিকারিকরা ওই স্কুলে পৌঁছন তখন স্কুল ফাঁকা। সিবিইইও ওমপ্রকাশ বিষ্ণোই বলেন, ‘ভাইরাল ভিডও আমরা দেখেছি। মঙ্গলবার সকালে স্কুল খুললেই ছাত্রছাত্রী, অভিভাবক এবং শিক্ষকদের সঙ্গে এই বিষয়ে কথা বলা হবে। তদন্তের রিপোর্ট গুড়ামালানীর এসডিএম কে পাঠানো হবে।’

জানা যাচ্ছে, ওই স্কুলের মোট ৪টি ভিডও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, একদল গ্রামবাসী নিচে পাতা আসনে বসে আছেন। এক ব্যক্তি বসে আছেন চেয়ারে। তিনি হিসাব মেলাচ্ছেন। ভিডিওতে একজন শিক্ষককেও দেখা যাচ্ছে। তিনি একটি খাতায় ওখানে উপস্থিত সকলের সই যোগাড় করছেন। গ্রামবাসী বলছেন বেঁচে যাওয়া টাকা থেকেই কিনে আনা হয়েছে আফিম। এই ভিডিও-ই ভাইরাল হয়ে তুলকালাম রাজস্থান।

Related Articles