টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

কুন্তল ঘোষের বাড়িতে গত মাসে হওয়া টেটের OMR শিট! ‘আসল কপি’ নয় বলে জানাল পর্ষদ

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ইস্যুতে ধুন্ধুমার দশা বঙ্গে। সম্প্রতি শিক্ষক দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছে তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। আর তারপর থেকেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দা সংস্থার হাতে। এরই মধ্যে ধৃত যুব তৃণমূলনেতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে হালের ২০২২ -এর ডিসেম্বরে হওয়া টেট-এর ওএমআর শিট (OMR Sheet)। শুধু তাই নয়, মিলেছে চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ডের ফোটোকপিও। এই ঘটনার পরই পর্ষদের ভূমিকায় ফের প্রশ্ন ওঠে। তবে সোমবার পর্ষদ জানিয়ে দিল টেট পরীক্ষার্থীদের সমস্ত ওএমআর শিট সুরক্ষিত রয়েছে।

সোমবার পর্ষদ বলে, অভিযুক্ত কুন্তল ঘোষের বাড়ি থেকে পাওয়া ওএমআর শিট পাওয়া গেছে, তার সাথে আসল টেট পরীক্ষার্থীদের ওএমআর শিটের কোনও সম্পর্ক নেই। পাশাপাশি পর্ষদ সভাপতি গৌতম পাল এও দাবি করে যে, গত ডিসেম্বরে হওয়া প্রাথমিক টেটের সমস্ত OMR শিট সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে। এদিন সাংবাদিক বৈঠক করে এ কথা জানায় পর্ষদ।

এপ্রসঙ্গে পর্ষদ সভাপতি বলেন, “এবার পরীক্ষার্থীদের OMR শিটের প্রতিলিপি দিয়ে দেওয়া হয়েছে। হাইকোর্ট নিশ্চয় জানতে চাইতে পারে, আমরা জানাবও। কিন্তু এখানে কি পর্ষদের কোনও ভূমিকা থাকে?”পাশাপাশি তিঁনি এও অভিযোগ করেন, কেউ পর্ষদের মানহানি করার চেষ্টা করেই এই ঘটনা ঘটিয়েছে। এর আগেই হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই প্রসঙ্গ উঠলে পর্ষদের আইনজীবী বলেন, ‘আমাদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে।’

gautam pal

ইডি সূত্রে খবর, ১৮৯ টি ওএমআর শিট, অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে কুন্তল ঘোষের বাড়ি থেকে। প্রসঙ্গত, দীর্ঘ পাঁচ বছর অপেক্ষার পর দেড় মাস আগে প্রাথমিকের টেট পরীক্ষা সম্পন্ন হয়। এবার সেই পরীক্ষায় স্বচ্ছতা বজায় রাখতে নিরাপত্তা ছিল জোরদার। জারি করা হয়েছিল একাধিক বিধিনিষেধ। এরপর টেটের টেট পরীক্ষার কয়েক দিনের মধ্যেই ফলপ্রকাশও করা হয়। সেইমতই যোগ্য প্রার্থীদের কয়েক দফা ইন্টারভিউও হয়ে গিয়েছে। সব যখন ঠিকঠাক চলছে সেই সময় অন্যদিকে কুন্তল ঘোষের বাড়িতে ২০২২ টেটের OMR শিট উদ্ধার হওয়ার অভিযোগ সামনে আসতেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker