টাইমলাইনরাজনীতি

জেনারেল বিপিন রাওয়াতকেও আক্রমণ করতে পিছপা হলেন না AIMIM প্রধান ওয়াইসি!

বাংলা হান্ট ডেস্কঃ হায়দ্রাবাদের সাংসদ তথা অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল (AIMIM) এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) এবার চীফ অফ ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়াতকে (Bipin Rawat) আক্রমণ করলেন। CDS রাওয়াত বলেছিলেন যে, কাশ্মীরে ১০ বছরের বাচ্চাদের কট্টরপন্থী বানানো হচ্ছে। তাঁদের কট্টরপন্থা থেকে মুক্তি দেওয়া শিবিরে নিয়ে যাওয়ার দরকার আছে।

হায়দ্রাবাদের সাংসদ ওয়াইসি ট্যুইট করে লেখেন, ‘যেসব ভিড় হিংসা ছড়ায় তাঁদের আর তাঁদের পৃষ্ঠপোষকদের কট্টরপন্থা থেকে কে মুক্তি দেবে? অসমে বাঙালি মুসলিমদের নাগরিকতা দেওয়ার বিরোধিতা করা মানুষদের কি হবে? পাকিস্তান যাও বলা মেরঠের এসপি এর কট্টরপন্থা থেকে কে মুক্তি দেবে? তাঁদের উপর থেকেও কট্টরপন্থা দূর করা হবে কি, যারা এনআরপি আর এনআরসির মাধ্যমে আমাদের উপরে সমস্যা চাপিয়ে দিচ্ছে?”

আরেকটি ট্যুইট করে হায়দ্রাবাদের সাংসদ বলেন, ‘এটা প্রথম না যে, উনি এরকম ফালতু বয়ান দিলেন। নীতির নির্ধারণ নাগরিক প্রশাসন করে, কোন জেনারেন না। নীতি/রাজনীতি নিয়ে বলে উনি নাগরিক বিরোধী কাজ করছেন।” ২০২০ রাইসিনা ডাইলগের সময় জেনারেল বিপিন রাওয়াত কাশ্মীরের যুবদের কথা উল্লেখ করেন, আর সেই কারণে আসাদউদ্দিন ওয়াইসি ওনার উপর হামলা করেছেন।

জেনারেল রাওয়াত বলেছিলেন, ‘আমাদের কট্টরপন্থা থেকে মুক্তি দেওয়ার কাজ শুরু করতে হবে, এরফলে জানা যাবে কে কে কট্টরপন্থী আর তাঁরা কতবড় কট্টরপন্থী। আমরা আজ কাশ্মীরে দেখছি যে ১০ বছরের ছেলে মেয়েরা কট্টরপন্থী হয়ে যাচ্ছে, তাঁদের অন্যান্য কট্টরপন্থীদের থেকে দূরে নিয়ে যাওয়া উচিৎ।”

Related Articles

Back to top button