টাইমলাইনভারতরাজনীতি

কৃষ্ণ জন্মভূমি বিতর্ক নিয়ে উস্কানিমূলক মন্তব্য AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসির

বাংলা হান্ট ডেস্কঃ শ্রীকৃষ্ণ জন্মভূমি বিবাদ নিয়ে দাখিল করা আবেদন মথুরার জজ কোর্ট স্বীকার করে নিয়েছে, আর এই মামলার আগামী শুনানি ১৮ ই নভেম্বর হতে চলেছে। আবেদনে শ্রী কৃষ্ণ জন্মভূমি থেকে ঈদগাহ মসজিদ হটানোর দাবি করা হয়েছে। আর এই মামলায় AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) উস্কানিমূলক মন্তব্য সামনে এসেছে। উনি বলেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ এই মামলায় হিংসাত্মক অভিযান শুরু করবে।

ওয়াইসি ট্যুইট করে লেখেন, ‘যেটার ভয় ছিল, সেটাই হল। বাবরি মসজিদের রায়ের পর সংঘ পরিবারের অভিপ্রায় আরও মজবুত হয়েছে। মনে রাখবেন, যদি আপনি আর আমি এখনো গভীর নিদ্রায় শুয়ে থাকি, তাহলে কয়েকবছর পর আরও একটি হিংসাত্মক অভিযান শুরু হবে। আর কংগ্রেস এই অভিযানের অভিন্ন অংশ থাকবে।”

এর আগে ওয়াইসি আবেদনে প্রশ্ন তুলে বলেন, এই বিতর্ককে আবারও সামনে নিয়ে আসার কি দরকার? উনি বলেছিলেন, ‘Places of Worship Act ১৯৯১ অনুযায়ী, কোনও পুজোর স্থল পরিবর্তন করা নিষিদ্ধ, এরকম আর করা যাবে না। শাহী ঈদগাহ ট্রাস্ট আর শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংঘ এই বিতর্কের সমাধান ১৯৬৮ সালেই করে ফেলেছিল। এটিকে আবারও এখন কেনও তুলে আনা হচ্ছে?”

জানিয়ে দিই, সুপ্রিম কোর্ট নভেম্বর ২০১৯ এ রাম জন্মভূমি আর বাবরি মসজিদ বিতর্ক মামলায় সিদ্ধান্ত শুনিয়েছিল আর অয্যোধ্যায় বিতর্কিত জমি রাম মন্দিরকে দেওয়ার নির্দেশ দিয়েছিল। এরপর মথুরায় কৃষ্ণ জন্মভূমি আর বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের পাশে মসজিদ হটানোর দাবি উঠেছে। দুটি মামলাই আদালতে চলছে।

Back to top button