টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘হাসপাতালে ভর্তি ৮০ রোগীর মধ্যে ৫০ জন করোনা আক্রান্ত, অক্সিজেন চলবে ১ ঘণ্টা’, সংকটে মানিকতলা হাসপাতাল

বাংলাহান্ট ডেস্কঃ দিল্লীর গঙ্গা রাম হাসপাতালে চিত্র ধরা পড়ল এবার বাংলাতেও (west bengal)। অক্সিজেন (oxygen) সঙ্কট দেখা দিল মানিকতলার জেএন রায় হাসপাতালে (maniktala hospital)। হাসপাতাল কর্তৃপক্ষ জানাল, ‘হাসপাতালে ভর্তি ৮০ জন রোগীর মধ্যে ৫০ জন করোনা আক্রান্ত। আর অক্সিজেন রয়েছে মাত্র ১ ঘণ্টার’।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই দেশ জুড়ে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের অভাবে রোগির মৃত্যু ঘটছে। পাশাপাশি রোগীর পরিবারের লোকজন অক্সিজেন যোগারের আশায় বিভিন্ন দিকে দৌড়াদৌড়িও করছে।

এই সংকটের পরিস্থিতিতে সম্প্রতি দিল্লীর গঙ্গা রাম হাসপাতালে এক দুর্বিষহ চিত্র ধরা পড়েছিল। যেখানে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, ‘গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসারত ২৫ জন রোগী মারা গিয়েছেন। সেইসঙ্গে ৬০ জন রোগীর জীবন সংকটে রয়েছে। এক্ষুণি অক্সিজেন এয়ারলিফ্ট করিয়ে না আনতে পারলে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে। ঠিক ভাবে কাজ করছে না ভেন্টিলেটর এবং বাপ্যাপ। আর মাত্র দুই ঘণ্টার জন্য বেঁচে আছে অক্সিজেন’।

সেই একই চিত্র ধরা পড়ল এবার বাংলাতেও। অক্সিজেন সংকট দেখা দিল মানিকতলার জেএন রায় হাসপাতালে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, ‘হাসপাতালে ভর্তি রয়েছে ৮০ জন রোগী। যার মধ্যে ৫০ জন করোনা আক্রান্ত। শনিবার সন্ধ্যে ৬ টা নাগাদ হাসপাতালে অক্সিজেন রয়েছে আর ১ ঘণ্টা চলার মত’।

Related Articles