টাইমলাইনপশ্চিমবঙ্গ

এবার দক্ষিণ ২৪ পরগণাতেই বসানো হবে অক্সিজেন প্লান্ট, বড় পদক্ষেপ জেলা প্রশাসনের

বাংলাহান্ট ডেস্কঃ অক্সিজেন প্লান্ট (oxygen plant) বসবে এবার দক্ষিণ ২৪ পরগণা (South 24 Parganas) জেলাতেই। জেলা প্রশাসন মোট সাতটি অক্সিজেন প্লান্ট বসানোর সিদ্ধান্ত নিল। এই সংকটের দিনে কিছুটা হলেও স্বস্তি মিলবে রোগীদের।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই চারিদিকে হাহাকার পড়ে গেছে। চারিদিকে হাসপাতালের বেড, অক্সিজেন সংকট দেখা দিয়েছে। দেশের এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন বাইরের দেশও। সাহায্য করছে নানারকম প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী দিয়ে। এরই মধ্যে দক্ষিণ ২৪ পরগণা জেলায় অক্সিজেন প্লান্ট বসানোর সিদ্ধান্তে কিছুটা হলেও স্বস্তি মিলেছে।

জানা গিয়েছে, বজবজে শিল্পের কাজে ব্যবহৃত অক্সিজেন প্ল্যান্টকে কিভাবে চিকিৎসার কাজে ব্যবহার করা যায়, তা নিয়ে পরিকল্পনা করা হচ্ছে। সেইসঙ্গে মহেশতলার অক্সিজেন প্ল্যান্টের কার্যক্ষমতা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি ক্যানিং, ডায়মন্ড হারবার, বারুইপুর, জয়নগরের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এপ্রসঙ্গে জেলাশাসক অন্তরা আচার্য জানিয়েছেন, ‘দেড় মাসের মধ্যে সমস্ত প্লান্ট থেকে অক্সিজেন উৎপাদন করার কাজ শুরু করে দেওয়া হবে। যাতে করোনা রোগীরা বিনা চিকিৎসায় মারা না যায়, সেদিকেও লক্ষ্য রাখা হচ্ছে। সেই কারণে অক্সিজেনের সমস্যার বিষয়ে দ্রুত সমাধানের পথ খোঁজা হচ্ছে’।

Related Articles

Back to top button