fbpx
টাইমলাইনবিনোদন

বড়পর্দায় ফিরছেন পদ্মিনী কোলাপুরি!

বাংলাহান্ট ডেস্ক: সাত ও আটের দশকে রুপোলি পর্দায় দাপিয়ে বেড়িয়েছেন পদ্মিনী কোলাপুরি। তারপর দীর্ঘ ৬ বছর একরকম অদৃশ্যই হয়ে গিয়েছিলেন তিনি। এবার ফের কামব্যাক করছেন এই সুপার হিট নায়িকা। সৌজন্যে অর্জুন কাপুর অভিনীত ‘পানিপথ’ ছবি।ছবিতে পেশোয়া নানাসাহেব-এর স্ত্রী গোপিকা বাঈয়ের চরিত্রে দেখা যাবে পদ্মিনীকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় গোপিকা বাঈয়ের লুকে নিজের ছবি শেয়ার করেছেন পদ্মিনী কোলাপুরি। ক্যাপশনে লিখেছেন, “রানীর হৃদয়েই রয়েছে রাজত্বের চাবিকাঠি”। ছবিতে তাঁর বিপরীতে অর্থাৎ তাঁর স্বামী নানাসাহেব এর ভূমিকায় দেখা যাবে মনীশ বহেলকে।

ইতিহাসে যথেষ্ট গুরুত্বপূর্ণ পানিপথের যুদ্ধ। ভারতীয়দের সঙ্গে বিদেশি শক্তির তিন তিনবার যুদ্ধ হয়েছে এই পানিপথে। প্রথমবার ১৫২৬ খ্রিস্টাব্দে বাবর ও ইব্রাহিম লোদীর মধ্যে হয়েছিল প্রথম পানিপথের যুদ্ধ। পানিপথের দ্বিতীয় যুদ্ধ হয় মুঘল সম্রাট আকবর ও হিমুর মধ্যে। ১৮৬১  খ্রিস্টাব্দে হয় পানিপথের তৃতীয় ও সর্বশেষ যুদ্ধ। আফগান শাসক আহমেদ শাহ আবদালী ও মারাঠাদের মধ্যে এই তৃতীয় পানিপথের যুদ্ধই আশুতোষ গোয়ারিকের ছবির বিষয়। ভারতের ইতিহাসে অন্যতম উল্লেখযোগ্য পানিপথের তৃতীয় যুদ্ধ। দু’পক্ষের প্রায় ৭০ হাজার সৈন্য প্রাণ হারায় এই যুদ্ধে। কিন্তু শেষ পর্যন্ত ভারতে বিদেশী শক্তি প্রবেশ আটকানো যায়নি। আফগান বাহিনীর হাতে পরাজিত হয় পেশোয়ারা।

মারাঠা সেনাপতি সদশিবরাও ভাউর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন কাপুর। অপরদিকে আবদালীর চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। সদাশিবরাওয়ের স্ত্রী পার্বতী বাঈয়ের ভূমিকায় অভিনয় করেছেন কৃতি শানন। পানিপথ ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন আশুতোষ গোয়ারিকর। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। ছবির প্রযোজনা করছেন সুনিতা গোয়ারিকর ও রোহিত শেলতকর। আগামী ৬ ডিসেম্বর মুক্তি পাবে পানিপথ।

Close
Close