টাইমলাইনভাইরালআন্তর্জাতিক

‘আজ ঋণের দায়ে বিমান আটকে দিল, কাল প্রধানমন্ত্রীকেও আটকে দিতে পারে’- ইমরান খানকে নিয়ে ঠাট্টা তামাশা করলেন পাক সাংসদ

ঋণে ডুবে পড়া পাকিস্তানকে নিয়ে দেশজূড়ে জোর ঠাট্টা তামাশা শুরু হয়েছে। বকেয়া না মেটানর জন্য পাকিস্তানের বিমান বাজেয়াপ্ত করেছে মালয়েশিয়া। স্থানীয় আদালতের নির্দেশের পর মালয়েশিয়া পাকিস্তানের বিমানকে বাজেয়াপ্ত করা হয়েছিল।

আর এই ইস্যুতেই এখন পুরো বিশ্বজুড়ে ইমরান সরকারের মজা উড়তে শুরু হয়েছে। তবে শুধু অন্য দেশে নয়, পাকিস্তানের রাজনেতারাও ইমরান খানকে নিয়ে ঠাট্টা তামাশা শুরু করে দিয়েছেন।

পাকিস্তানের সদনে পাকিস্তানের বিরোধী দলের নেতারা ইমরান খানকে আক্রমন করতে শুরু করে দিয়েছেন। পাকিস্তানের এক সাংসদ গফুর হায়দারি সদনে সকলের উপস্থিতিতে ইমরান খানের উপর জোরদার আক্রমন করেন। গফুর হায়দারি বলেন, ‘আজ ঋণের জন্য আমাদের বিমানকে আটকে দেওয়া হলো। কাল যদি আমদের প্রধানমন্ত্রীকে আটকে দেওয়া হয় তাহলে কি হবে?

উনি বলেন, কাল তো এটা হতেই পারে আর না হওয়ার কিছু নেই। যদি আপনি ঋণ পরিশোধ না করেন তাহলে আপনাকে তো আটকাবেই। গফুর হায়দারি বলেন, মালয়েশিয়া আমাদের বন্ধু দেশ। মালেশিয়া একটা ইসলামিল দেশ। তা সত্ত্বেও তারা বাধ্য হয়ে এটা করছে। কারণ তাদের ঋণ আমরা পরিশোধ করিনি। তাহলে কালকের দিনে আমাদের প্রধানমন্ত্রীকে আটকে দেওয়া কোনো অস্বাভাবিক ঘটনা নয়। গফুর হায়দারির মন্তব্য এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

প্রসঙ্গত, PIA ২০১৫ সালে একটি ভিয়েত্নামের কোম্পানি থেকে বোয়িং-৭৭৭ সমেত দুটি বিমান ভাড়ায় নিয়েছিল। PIA একটি বয়ানে বলে, ‘মালয়েশিয়ার এক স্থানীয় আদালত PIA এর একটি বিমানকে বাজেয়াপ্ত করে নিয়েছে। এটি PIA আর ব্রিটেনের আদালতে বিচারাধীন এক অন্য পক্ষের মধ্যে আইনি বিবাদের মধ্যে একতরফা নির্ণয় নেওয়া হয়েছে।”

Back to top button