টাইমলাইনভারত

NRC জারি করে মুসলিম সম্প্রদায়কে নির্মূল করতে চাইছে ভারত : বিতর্কিত ইমরান

বাংলা হান্ট ডেস্ক: সম্প্রতি জম্মু-কাশ্মীরে বিলোপ করা হয়েছে ৩৭০ ধারা, এরপর থেকে প্রতিনিয়ত ভারতকে নানানভাবে নানান কারণ দেখিয়ে আক্রমনাত্মক সুরে কটাক্ষ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, এবং তার বিভিন্ন কটাক্ষের এখনো কোনো শেষ নেই, নিয়মিত তা তিনি চালিয়ে যাচ্ছেন। কিন্তু এবার আর শুধু জম্মু-কাশ্মীর নয়, এনআরসি নিয়েও কথা বলা শুরু করেছেন ইমরান। সব সীমা ছাড়িয়ে এবার এনিয়ে ভারতীয় মিডিয়ার রিপোর্টকে হাতিয়ার করে টুইটারে পোস্টও করেছেন তিনি।

পাক প্রধানমন্ত্রী ট্যুইট করে লেখেন, ‘ভারত সরকার এনআরসি করে জাতিগতভাবে নির্মূল করতে চাইছে মুসলিম সম্প্রদায়কে।’ তিনি দাবি জানিয়েছেন, ‘ভারত ও আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী মোদী সরকার কীভাবে মুসলিম সম্প্রদায়কে জাতিগতভাবে নির্মূল করতে চাইছে তা স্পষ্ট। গোটা বিশ্বের কাছে অশনি সংকেত দিচ্ছে মোদী সরকারের এই সিদ্ধান্ত।’

শুধু তাই নয় ইমরান খান অভিযোগ জানিয়েছেন যে, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত নিতে যে অনৈতিক পথ বেছে নেওয়া হয়েছিল। সেই পথেই এবার এনআরসি-র সিদ্ধান্ত নেওয়া হল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একের পর এক জাতিগত বিদ্বেষমূলক সিদ্ধান্ত নিয়ে চলেছেন। এমনই দাবি জানালেন পাক প্রধানমন্ত্রী।

অন্যদিকে যদিও বারবার কাশ্মীর ইস্যু নিয়ে প্রশ্ন তুলে নিজের দেশ ছাড়াও, গোটা বিশ্বের কাছে দরবার করেও কোনও সুরাহা হয়নি। উল্টে প্রতিবারই সমালোচনার মুখে পড়েছেন ইমরান খান। অনেকে আবার বলছেন ভারতের একান্ত নিজেদের বিষয় নিয়ে বারবার ফোঁপরদালালি করা অভ্যেসে পরিণত করে ফেলেছেন পাক প্রধানমন্ত্রী। তারই অন্যতম প্রমাণ এনআরসি নিয়ে তাঁর এই দ্বিমত পোষণ।

Related Articles

Back to top button