টাইমলাইনভারত

দিল্লীর খান মার্কেটে উঠল পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান, জিজ্ঞাসাবাদ করার পর ছাড়া হলো ৬ অভিযুক্তকে

দিল্লী বর্ডারে চলা কৃষক আন্দোলনের মধ্যে দেশের রাজধানীতে পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান দেওয়ার ঘটনা সামনে এসেছে। ঠিক প্রজাতন্ত্র দিবসের আগেই রাজধানী শহরে এই ধরণের শ্লোগান চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। প্রায় সময় চর্চায় থাকা খান মার্কেট থেকে এই খবর উঠে আসছে।

এখনও অবধি প্রাপ্ত খবর অনুযায়ী, শনিবার রাতে খান মার্কেটে এই শ্লোগান দেওয়ার ঘটনা ঘটে। তদন্তে নেমে পুলিশ ৩ জন যুবক ও ৩ জন যুবতীকে গ্রেফতার করে। এরপরই পুলিশ যুবক যুবতীদের জিজ্ঞাসাবাদ জারি শুরু করে। জিজ্ঞাসাবাদ হওয়ার যে তথ্য উঠে এসেছে সেই অনুযায়ী, এরা সকলেই ইন্ডিয়া গেটের কাছে বাইকে চড়ে ঘোরার জন্য এসেছিল। বাইক ভাড়া নিয়ে এরা ঘোরা ঘুরি করছিল বলে জানা গেছে।

রাত্রি ১ টের দিকে খান বাজার মেট্রো স্টেশনের সামনে পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান দেওয়ার হয়। যারপরই পুলিশকে এই বিষয়ে সূচনা দেওয়া হয়। খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায় এবং তদন্ত শুরু করে দেয়। প্রজাতন্ত্র দিবসের আগে রাজধানীতে এমন ধরনের শ্লোগান প্রসাশনের মধ্যেও চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, পুলিশ জিজ্ঞাসাবাদ করার পর অভিযুক্তদের ছেড়ে দিয়েছে। বলা হচ্ছে জিজ্ঞাসাবাদ করার পর কোনো সন্দেহজনক বিষয় পুলিশের চোখে পড়েনি। জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্তরা জানিয়েছেন যে তারা মোবাইলে পাবজি গেম খেলছিল। সেই সময় এক প্লেয়ারের নাম পাকিস্তান ছিল। আর সেই হিসেবে তারা গেম সংক্রান্ত চিৎকার চেঁচামেচি করছিল।

এরপর তারা পুলিশের কাছে অভিযোগ জানায় যে কিছু যুবক যুবতী পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান দিচ্ছে। কিন্তু অভিযুক্তরা জানায় যে পাকিস্তান নামের প্লেয়ার জিতেছিল। তাই তারা পাকিস্তান জিন্দাবাদ বলেছিল। যা শুনে পাশাপাশি থাকা লোকজন সেটাকে ‘পাকিস্তান জিন্দাবাদ’ শ্লোগান দিচ্ছে বলে পুলিশের কাছে অভিযোগ জানায়।

Back to top button