fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

যুক্তরাষ্ট্রে কাশ্মীর ইস্যু তুলে ফের ঝটকা খেলো পাকিস্তান, ভারতকে সমর্থন করলো আমেরিকা, ফ্রান্স আর রাশিয়া

বাংলা হান্ট ডেস্কঃ কাশ্মীর (Kashmir) ইস্যু নিয়ে সংযুক্তরাষ্ট্রের সুরক্ষা পরিষদে (UNSC) মামলা ওঠানোর জন্য আবারও পাকিস্তানকে (Pakistan) তীব্র আক্রমণ করল ভারত (India)। সংযুক্তরাষ্ট্রে আরও একবার কাশ্মীর ইস্যু তুলেও ফের বিফলতা পেলো পাকিস্তান কারণ এবারও পাকিস্তানকে এই ইস্যু নিয়ে তাঁদের পরম বন্ধু চীন (China) ছাড়া কেউ সমর্থন করেনি।

ভারত পাকিস্তানকে আক্রমণ করে বলে, ইসলামাবাদকে দিল্লীর সাথে সামান্য সম্বন্ধ সুনিশ্চিত করার জন্য নতুন করে চেষ্টা করা উচিৎ। পাকিস্তানের প্রয়াস বুধবার আরও একবার বিফল হয়ে যায় কারণ, সুরক্ষা পরিষদে অন্য সদস্য দেশগুলোর মতে কাশ্মীর ভারত আর পাকিস্তানের অভ্যন্তরীণ মামলা।

সুরক্ষা পরিষদের পরামর্শ কক্ষে হওয়া এই আলচনার সময় পাকিস্তান অন্যান্য ইস্যু গুলোর সাথে আরও আকবর কাশ্মীর ইস্যু তোলার চেষ্টা করে। সংযুক্ত রাষ্ট্রে ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন বলেন, ‘আমরা আরও একবার দেখলাম যে সংযুক্ত রাষ্ট্রে এক সদস্য দ্বারা নেওয়া পদক্ষেপ অন্যান্য সদস্যরদের আপত্তিতে খারিজ হয়ে যায়।”

আকবরউদ্দিন বলেন, আমরা খুশি কারণ, সংযুক্ত রাষ্ট্রের মঞ্চে আজ পাকিস্তানের প্রতিনিধি দ্বারা পেশ করা ভয় উৎপন্ন করা স্থিতি আর অযৌক্তিক অভিযোগ অন্যান্য সদস্যের বিশ্বাস হাসিল করতে পারেনি। উনি বলেন, আমরা খুশি কারণ এই প্রচেষ্টাকে বিভ্রান্তি বলে খারিজ করে দেওয়া হয়েছে আর মিত্র দেশের সদস্যেরা উল্লেখ করেছে যে, ভারত আর পাকিস্তানের মধ্যে উৎপন্ন হওয়া সমস্যা গুলো সমাধান দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই সম্ভব।

Back to top button
Close