টাইমলাইনফুটবলখেলা

কাতার বিশ্বকাপে মেসি-রোনাল্ডোদের সুরক্ষা দেবে পাকিস্তানি সেনা, রুখবে যেকোনও জঙ্গি হানা!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে রয়েছে আর মাত্র তিনটি মাস। তারপরেই কাতারে শুরু হতে চলেছে “দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ” অর্থাৎ ফুটবল বিশ্বকাপ। এই ফুটবল বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি তুঙ্গে। স্টেডিয়ামগুলি সম্পূর্ণভাবে প্রস্তুত। টিকিট বিক্রিও চলছে দ্রুত লয়ে। বিশ্বকাপ চলাকালীন গোটা স্টেডিয়ামের নিরাপত্তার বিষয়টিও সুনিশ্চিত করা হচ্ছে।

টিকিট বিক্রির বহর দেখে একটা ব্যাপার পরিষ্কার যে নভেম্বর এবং ডিসেম্বর মাসে বহুসংখ্যক ফুটবলপ্রেমী ভিড় জমাবেন মরুদেশে। নভেম্বরের শেষ দিক থেকে শুরু হয়ে ১৮ই ডিসেম্বর অবধি চলবে এই জনপ্রিয়তম প্রতিযোগিতা। ইতিমধ্যে সেই বিশাল সংখ্যক দর্শক যারা ঐ কদিন কাতারে অবস্থান করবেন তাদের সুরক্ষার জন্য কাতার ও পাকিস্তানের সেনার মধ্যে একটি মৌ চুক্তি স্বাক্ষর হতে চলেছে বলে শোনা যাচ্ছে। অর্থাৎ কাতার বিশ্বকাপে সুরক্ষার দিক দিকটি দেখতে বড় ভূমিকা নেবে পাকিস্তান সেনাবাহিনী।

স্টেট ব্যাঙ্ক অফ পাকিস্তানের তরফে জানানো হয়েছে যে এই উদ্যোগে অত্যন্ত লাভবান হতে পারে পাকিস্তান। প্রায় ২ বিলিয়ন ডলার পাকিস্তানকে এনে দিতে পারে পাকসেনা। এছাড়া পাকিস্তানের তেল সরবরাহের আলাদা করে ব্যবস্থা করবে সৌদি আরব। তোমারে আর্থিকভাবে ধুঁকছে ভারতের প্রতিবেশী এই দেশটি। ফলে এই দায়িত্ব পেলে বেশ খানিকটা লাভবান হয় পাকিস্তানের অর্থনীতি কিছুটা ঘুরে দাঁড়াতে পারে বলেও মনে করছে বিশেষজ্ঞ মহল।

দুই দেশের মধ্যে চুক্তি স্বাক্ষরের জন্য মঙ্গলবারে দুদিনের জন্য কাতার সফরে উড়ে গেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। এই চুক্তি সম্পন্ন হলে তারপর টাকার অংক এবং পাকিস্তানের কত পরিমাণ সেনা ওখানে যাবে সেই সংখ্যা প্রকাশ্যে আসবে। তবে এত দেশ থাকতেও কেন পাকসেনাকে বেছে নেওয়া হচ্ছে বিশ্বকাপের সুরক্ষার দায়িত্বে সেই বিষয়টি এখনো স্পষ্ট নয় কারো কাছেই। যতক্ষণ না চুক্তি সম্পন্ন হচ্ছে ততক্ষণ বিশ্বকাপ আয়োজক কমিটির এই নিয়ে কোনো সদুত্তর দিতে পারবে না।

Related Articles