টাইমলাইনআন্তর্জাতিক

একটি বিস্কুটের বিজ্ঞাপনের কারণে গোটা পাকিস্তানে ছড়াল আতঙ্ক! অগত্যা জারি করতে হল নিষেধাজ্ঞা

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানে (Pakistan) একটি বিস্কুটের বিজ্ঞাপন আজকাল বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। ৪ অক্টোবর ওই বিজ্ঞাপনটিকে প্রথমবার টিভি চ্যানেলে দেখানো হয়েছিল। এবার সেই বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তান মিডিয়া রেগুলেটরি অথরিটি। বিজ্ঞাপনে পাকিস্তানি অভিনেত্রী মেহবিশ হায়াত অভিনয় করেছিলেন। অনেকেই এই বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি করার পক্ষে আছেন। আবার অনেকেই এই নিষেধাজ্ঞার বিরোধিতা করছেন।

পাকিস্তানের সোশ্যাল অ্যাক্টিভিস্ট জানায়, এই বিজ্ঞাপনে অশ্লীলতার প্রমাণ আছে। এই বিজ্ঞাপনের কারণে গোটা দেশের মানুষ ভয়ে আছে। উল্লেখ্য, এই বিজ্ঞাপন বলিউডের একটি আইটেম নম্বরের মতই। পাকিস্তানের চারটি প্রান্তের বেশভূষা অভিনেত্রী মেহবিশকে নাচ করতে দেখা গিয়েছে। এই বিজ্ঞাপনে কয়েকজন পুরুষও আছেন।

বিজ্ঞাপনে এক সহযোগীর হাতে রাইফেল দেখানো হয়েছে। আর এই নিয়ে পাকিস্তান মিডিয়া রেগুলেটরি অথরিটি টিভি চ্যানেল গুলোকে দিশা নির্দেশ জারি করেছে। সেখানে বলা হয়েছে যে, অশ্লীল আর আপত্তিজনক কন্টেন্ট দেখানো উচিৎ নয়। আর ঠিক এর একদিন পরেই বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি হয়।

পাকিস্তানের প্রসিদ্ধ সাংবাদিক আনসার আব্বাসি এই বিজ্ঞাপনটিকে মুজরা বলে অভিহিত করেন। উর্দুতে তিনি একটি ট্যুইট করে বলেন, ‘এই বিজ্ঞাপন পাকিস্তানি সমাজের জন্য না।” কিছুদিন আগে উনি পাকিস্তানের সরকারি টিভি চ্যানেলে চলা একটি ফিটনেস প্রোগ্রামে মহিলাদের দেখানো নিয়ে বিরোধিতা করেছিলেন।

ইমরান খানের মন্ত্রী আলি মোহম্মদ খান সাংবাদিক আব্বাসির কথাকে সমর্থন করেন। উনি প্রধানমন্ত্রী ইমরান খানকে ট্যাগ করে একটি ট্যুইটও করেন। ওই ট্যুইটে তিনি বলেন, প্রধানমন্ত্রী এরকম ইসলাম বিরোধী কাজের বিরোধিতা করে। এটা আমাদের সমাজকে খারাপ করবে আর আমাদের যুব সমাজের উপর খারাপ প্রভাব ফেলবে।

Related Articles

Back to top button