টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

বিশ্বকাপে চাপ কমল ভারতের, পাকিস্তানের মোক্ষম অস্ত্রই হয়ে গেল বেকার

বাংলা হান্ট ডেস্কঃ মরু দেশের মহাযুদ্ধ শুরু হতে আর বাকি মাত্র কয়েকদিন। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে লড়াই দিয়ে সফর শুরু করতে চলেছে ভারত। এই ম্যাচ নিয়ে স্বাভাবিকভাবেই এখন উত্তেজনা তুঙ্গে। সমর্থকরা সকলেই উদগ্রীব এই ম্যাচের ফলাফল দেখার জন্য। তবে একই সাথে প্রস্তুতি পর্বের দিকে তাকালে দেখা যাবে এই মুহূর্তে নিজেদের দুটি প্রস্তুতি ম্যাচই পরপর জিতে নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে ভারতীয় দল। অন্যদিকে পাকিস্তানের অবস্থা অবশ্য ততখানি ভালো নয়। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে তারা ডিফেন্ডিং চ্যম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজককে হারিয়েছিল ঠিকই, কিন্তু পরের ম্যাচেই দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে হেরে গিয়েছে তারা।

এমনকি নাজেহাল দশা হয়েছে তাদের বোলারদেরও। বিশেষত জোরে বোলাররা সবসময়ই পাকিস্তানের বড় শক্তি হিসাবে বিবেচিত হয়েছে। এমনকি ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে এবারও শাহীন শাহ আফ্রীদি, হাসান আলিদেরই ধরা হচ্ছিল মোক্ষম অস্ত্র হিসেবে। কিন্তু এই বোলারদের প্রত্যেকেই গতকাল বিপুল রান খরচ করলেন দক্ষিন আফ্রিকার সামনে। বুধবার প্রথম ব্যাট করে জামানের হাফ সেঞ্চুরি এবং আসিফ আলি শোয়েব মালিকদের দৌলতে ১৮৬ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে এদিন পাকিস্তানি বোলারদের একটুও স্বস্তির নিশ্বাস ফেলতে দেননি বাভুমা এবং ভ্যান ডার ডুসান।

শাহীন শাহ আফ্রীদি দুটি উইকেট সংগ্রহ করেছিলেন ঠিকই, কিন্তু তাকেও খরচ করতে হলো প্রায় ৩০ রান। অন্যদিকে ১৩ গড়ে নিজের ৪ ওভারে ৫২ রান খরচ করেছিলেন হাসান আলিও। দক্ষিণ আফ্রিকার হয়ে এই ম্যাচে মাত্র ৫১ বলে দুর্ধর্ষ সেঞ্চুরি করেন ভ্যান ডার ডুসান, যার দৌলতে মাত্র চার উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানি বোলারদের এই পারফরম্যান্স ভারতের ম্যাচের আগে নিশ্চয়ই চিন্তায় রাখবে কোচিং শিবিরকে। অন্যদিকে ভারতীয় সমর্থকরা অবশ্য এতে খুশিই হবেন।

কারণ শাহীন শাহ আফ্রীদি, হাসান আলিদের আত্মবিশ্বাস যেভাবে ঘা খেয়েছে তার ফায়দা আগামী দিনে তুলতে পারবেন রোহিত-রাহুলরা। এছাড়া হারিস রাউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়ররাও এদিন যথেষ্ট রান খরচ করেছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত বোলিং উপহার দিয়েছে ভারতীয় দল। ব্যাটসম্যানরাও রয়েছেন যথেষ্ট ভাল ফর্মে। তাই ম্যাচে টক্কর যে হবে সেয়ানে সেয়ানে এ নিয়ে কোন সন্দেহ নেই।

 

Related Articles

Back to top button