টাইমলাইনআন্তর্জাতিক

মুম্বাই হামলার মাস্টারমাইণ্ড জাকিউর রহমানকে ১৫ বছরের সাজা শোনাল পাক আদালত, সঙ্গে জরিমানাও

বাংলাহান্ট ডেস্কঃ মুম্বাই হামলার (mumbai attack) মাস্টারমাইণ্ড লস্কর-ই-তইবার জঙ্গিনেতা জাকিউর রহমান লাখভিকে (zakiur rehman lakhvi) নিয়ে এক বড় সিদ্ধান্ত নিল পাকিস্তান আদালত। সন্ত্রাসবাদের সমর্থন এবং সন্ত্রাসবাদীদের সাহায্যের অভিযোগে জাকিউর রহমান লাখভিকে ১৫ বছরের সাজা শোনাল পাক আদালত। সেইসঙ্গে প্রত্যেক মামলার দরুন ১ লক্ষ টাকা করে জরিমানাও দেওয়ার নিদান দেওয়া হল।

২৬/১১ মুম্বাই হামলার স্মৃতি এখনও গোটা দেশবাসীর হৃদয়ে, ক্ষতের দগদগে ঘা এখনও শোকায়নি। হামলায় অভিযুক্ত অন্যান্য সকল সন্ত্রাসবাদীরা ধরা পড়লেও, হামলার মাস্টারমাইণ্ড জামিনে বাইরেই ছিল। কিন্তু শনিবার দিন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সন্ত্রাসদমন বিভাগ গ্রেফতার করে মুম্বই হামলার মাস্টার মাইন্ড লস্কর-ই-তইবার কমান্ডার জাকিউর রহমান লাখভিকে।

zakiur rehman lakhvi 1 Bangla Hunt Bengali News

FTF-র ধূসর তালিকা থেকে কালো তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার ভয়ে শিহরিত পাক সরকার। সন্ত্রাসবাদিদের অর্থ সাহায্য করা থেকে নিজেদের না সরিয়ে নিলে FTF-র কালো তালিকাভুক্ত করার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে পাকিস্তানকে। তারপর থেকেই পাকিস্তান একের পর এক সন্ত্রাসবাদীদের গ্রেফতারির দিকে ঝুঁকেছে। সেইমতই ২০১৫ সাল থেকে জামিনে থাকা ২৬/১১ মুম্বাই হামলার মাস্টারমাইণ্ড লস্কর-ই-তইবার জঙ্গিনেতা জাকিউর রহমান লাখভিকে গ্রেফতার করে পাক প্রশাসন।

এক সপ্তাহ আগেই সন্ত্রাসবাদীদের অর্থ দিয়ে সাহায্য করার অপরাধে পাকিস্তান প্রশাসন জঙ্গিনেতা জাকিউর রহমান লাখভিকে গ্রেফতার করেছিল। তবে শুক্রবার পাক আদালতের তরফ থেকে ৩ টি পৃথক পৃথক মামলায় ৫ বছর করে মোট ১৫ বছরের জন্য সাজা কারাদণ্ডের নির্দেশ দিল পাক আদালত। সেইসঙ্গে প্রত্যেক মামলার দরুন ১ লক্ষ টাকা করে জরিমানাও দেওয়ার শাস্তিও দেওয়া হল।

Back to top button