খেলাটাইমলাইন

ফের ভারত সফর বাতিল হতে চলেছে পাকিস্তান ক্রিকেট দলের, জানালো পিসিবি।

দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিল এবার পাকিস্তান মহিলা ক্রিকেট দল ভারতে উইমেন্স চ্যাম্পিয়নশিপ খেলবার জন্য আসবে। কিন্তু এই পরিস্থিতিতে পাকিস্তান মহিলা ক্রিকেট দলের ভারতের ক্রিকেট খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। বিসিসি এর তরফ থেকে জানানো হয়েছে যে পাকিস্তান মহিলা দল ভারতে খেলতে আসছে এই ব্যাপারটি অনেক দিন আগে কেন্দ্রীয় সরকারকে জানানো হয়েছে কিন্তু দীর্ঘ দিন কেটে যাওয়ার পরেও কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই ব্যাপারে কোনো প্রতিক্রিয়া মেলেনি। ভারতের তিনটি একদিনের ম্যাচ খেলা কথা ছিল পাকিস্তান মহিলা ক্রিকেট দলের। কিন্তু এখন পরিস্থিতি যে জায়গায় দাঁড়িয়ে সেখানে বলা বাহুল্য যে ক্রিকেট প্রেমীরা আর হয়তো ভারত-পাক ক্রিকেট যুদ্ধ দেখতে পাবেন না। উল্লেখ্য এই মুহূর্তে দুই দেশের রাজনৈতিক সম্পর্ক রয়েছে চরম উত্তেজিত অবস্থায় আর তারই প্রভাব পড়ছে ক্রিকেট মহলে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে যে এই সিরিজ হবে কিনা সে ব্যাপারে আমাদের কাছে কোনরকম নির্দেশিকা পাঠানো হয়নি বিসিসিআই এর তরফে। তাই ভারত যদি এই সিরিজ খেলতে না চায় তাহলে তাদের কিছু করার নেই বাতিল হয়ে যাবে এই সিরিজ। অপরদিকে জানানো যাচ্ছে যে বেশ কিছু রাজনৈতিক কারণে যদি এই সিরিজ সংঘটিত হয়ও তাহলে সেটা দু’মাস পিছিয়ে দিতে হবে অর্থাৎ নভেম্বর মাসের মাঝামাঝি করে শুরু হবে ভারত-পাক সিরিজ। কিন্তু এমন পরিস্থিতি ভারত-পাক খেলা যদি পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যায় তাহলে খুব একটা বেশি অবাক হবে না ক্রিকেট মহল।

অপরদিকে এই সিরিজের জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে জুলাই থেকে নভেম্বর মাস পর্যন্ত, অর্থাৎ এর মধ্যে যদি এই সিরিজ না হয় তাহলে পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসির কাছে আবেদন করবে তাদেরকে যেন পূর্ন পয়েন্ট দেওয়া হয় তাই আইসিসির তরফে পিবিসি-কে অপেক্ষা করার কথা বলা হয়েছে। অপরদিকে বিসিসিআইয়ের তরফে আসিসিকে জানানো হয়েছে কোনো টুর্নামেন্ট অনুষ্ঠিত করা পুরোপুরি ভাবে তাদের হাতে নেই, এক্ষেত্রে সরকারের নির্দেশিকা মেনেই তাদের কাজ করতে হয়।

Leave a Reply

Close
Close