টাইমলাইনখেলাক্রিকেট

“পাকিস্তানের ধারেকাছেও আসে না ভারত”, বিস্ফোরক দাবি প্রাক্তন পাক অধিনায়কের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে ভারত এবং পাকিস্তান দুই দেশের ক্রিকেটের গভীরতা বেশ ঈর্ষণীয়। ব্যাটার, বোলার, অলরাউন্ডার সব বিভাগেই রয়েছে যথেষ্ট অপশন। তিন ফরম্যাটেই যে কোনও ক্রিকেটীয় দলকে চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা রাখে দুই দেশই। ভারতের কাছে বিরাট কোহলির মতো ব্যাটসম্যান, যশপ্রিত বুমরার মত বোলার, রবীন্দ্র জাদেজার মতো তারকা অলরাউন্ডার এবং রোহিত শর্মার মতো তারকা অধিনায়ক থাকলে পাকিস্তানের কাছেও রয়েছে শাহিদ আফ্রিদির মত পেসার, মহম্মদ রিজওয়ানের মত ব্যাটসম্যান এবং বাবর আজমের মত অধিনায়ক চিনি এখন সাদা বলে ক্রিকেটের আইসিসি ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার ভারতের টেক্কা দিয়েছিল পাক ক্রিকেটাররা। শুধুমাত্র ম্যাচে ভারতকে হারায়নি তারা, ১০ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে ভারত এবং পাকিস্তানের টি-টোয়েন্টি দৌড়াতে ভারতকে সবচেয়ে লজ্জাজনক হারটি উপহার দিয়েছিলেন বাবার আজমরা। তবে আর কিছুদিন পরেই পরপর দুবার ভারত মুখোমুখি হবে পাকিস্তানের। সেই দুটি টুর্নামেন্ট হলো এশিয়া কাপ এবং বছরের শেষে 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু এশিয়া কাপের নামার আগেই বড়সড় দাবি করে বসলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ।

ভারতীয় দলে অনেক তারকা ক্রিকেটার থাকা সত্ত্বেও পাকিস্তানকে ভারতের চেয়ে এগিয়ে রাখছেন প্রাক্তন অধিনায়ক। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, “কোন সন্দেহ নাই এতে যে ভারত একটা ভালো টিম কিন্তু এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট খেলছে তাতে পাকিস্তানের ধারেকাছে কেউ আসে না।”

তিনি আরো যোগ করে বলেছেন পাকিস্তানের হাতে এখন শাহীন শাহ আফ্রীদি বাবর আজম মোহাম্মদ রিজওয়ান এর মতো তারকা ক্রিকেটার রয়েছে যারা এই মুহূর্তে বিশ্বের সেরা। ভারতের বিরুদ্ধে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতের বিরুদ্ধে জয় আমাদের মনোবল বাড়িয়েছে। আমি আশা করছি পাকিস্তানই এশিয়া কাপ ২০২২ ঘরে তুলবে এবং বিশ্বকাপেও সকলকে চমকে দেবে।

Related Articles

Back to top button