টাইমলাইনভারতরাজনীতিখেলাআন্তর্জাতিকক্রিকেট

ভারতের থেকে উপহারে পাওয়া সোনার মেডেল বিক্রি করে দিয়েছেন ইমরান! বিস্ফোরক পাকিস্তানের মন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ ইমরান খান (Imran Khan)! বিশ্ব রাজনীতিতে নামটা কারও অজানা নয়। তবে রাজনীতিক ব্যাক্তিত্ব হওয়ার আগে তিনি ছিলেন একজন পাকা ক্রিকেটার। বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে ইমরান অন্যতম। তবে এবার সেই ব্যাক্তিত্বর ওপরই অদ্ভুত এক বিস্ফোরক দাবি আনলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী।

ভারতের (India) থেকে পাওয়া সোনার মেডেলও ( Gold Medal ) বিক্রি করে দিয়েছেন ইমরান খান (Imran Khan)! প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর দাবি করলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খোয়াজা আসিফ (Khawaja Asif )।

পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী মঙ্গলবার একটি টেলিভিশন সাক্ষাৎকারে বলেন, “ভারত থেকে পাওয়া একটি সোনার মেডেলও বিক্রি করে দিয়েছেন ইমরান খান।” তবে কার কাছে এই সোনার মেডেল বিক্রি করেছেন ইমরান, সে সম্পর্কে কোনও তথ্য জানাননি তিনি ।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী থাকাকালীন যখন সে কিছু উপহার পান, তখন তা জাতীয় সম্পত্তি রূপে গৃহীত হয় । প্রধানমন্ত্রী তা ব্যবহার করতে পারেন ঠিকই কিন্তু ব্যক্তিগত সম্পত্তির মতো তা বিক্রি করতে পারেন না।

Imran Khan,India,Gold Medal,Imran Khan Controversy,ইমরান খান,ভারত,সোনার মেডেল,ইমরান খান কন্ট্রোভার্সি,Pakistan

চলতি বছরে বিগত কিছু মাস ধরেই ‘সরকারি উপহার’ ব্যক্তিগত স্বার্থে বিক্রি করার জন্য বারংবার বিতর্কে জড়িয়েছেন ইমরান খান। আর এবার এক্কেবারে খেলোয়াড় হিসেবে ভারত থেকে প্রাপ্ত সোনার মেডেল বিক্রির অভিযোগ তার বিরুদ্ধে। প্রসঙ্গত ১৯৮৭ সালে ইমরান যখন ভারতে ক্রিকেট খেলতে এসেছিলেন, সেই সময় ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার তরফে ইমরান খানকে ওই সোনার মেডেল উপহার দেওয়া হয়।

অন্যদিকে মঙ্গলবারই এক পাক কয়েন সংগ্রাহক দাবি করেন, তিনি লাহোর থেকে ওই মেডেল কিনেছিলেন। ভারত থেকে পাওয়া মেডেল লাহোরের একজন কয়েন বিক্রেতার কাছ থেকে ৩ হাজার টাকারও কম দামে কিনেছিলেন তিনি।

লাহোরের ওই বাসিন্দা আরও দাবি করেন, ২০১৪ সালে তিনি ৩ হাজার টাকা দিয়ে মোট ৬ টি মেডেল কিনেছিলেন তিনি। যার মধ্যে ইমরান খানের ভারত থেকে প্রাপ্ত সোনার মেডেলও ছিল।

Related Articles