আন্তর্জাতিকটাইমলাইন

ইসলামিক কট্টরতার বিরুদ্ধে আওয়াজ ওঠায় সংশয়ে ইমরান, মুসলিম দেশগুলোর কাছে করলেন কাতর আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ ফ্রান্স (France) থেকে শুরু হওয়া ইসলামিক কট্টরতার বিরুদ্ধে আওয়াজ পাকিস্তানকে (Pakistan) সংশয়ে ফেলে দিয়েছে। সন্ত্রাসবাদীদের কুঁড়েঘর পাকিস্তান ইসলামিক কট্টরতার বিরুদ্ধে আওয়াজ জোরালো হওয়ায় চরম চিন্তায় ভুগছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (imran Khan) এই ইস্যু নিয়ে লাগাতার বয়ানবাজি করে চলেছে। ইমরান খান এবার মুসলিম দেশের নেতাদের ‘ইসলামফোবিয়া” এর বিরুদ্ধে একজোট হওয়ার আহ্বান করেছেন।

ইমরান খান অভিযোগ করে বলেছেন যে, ইউরোপিয় দেশে পয়গম্বর মোহম্মদকে (Prophet Mohammad) কটূক্তি করা হয়। সেখানে মুসলিমদের সাথে বৈষম্য করা হয়। মুসলিম মহিলাদের বোরখা পড়তে দেওয়া হয় না। উনি সমস্ত মুসলিম দেশ গুলোকে একটি চিঠি লিখেছেন, যেখানে ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রন (Emmanuel Macron) এর বিরুদ্ধে ইসলামের উপর হামলা করার অভিযোগ করেছেন। ইমরান খান বলেন, কোরানের অবমাননা ক্রমবর্ধমান ইসলামফোবিয়ার সূচক। ইমরান এই কথা লাহোরের একটি জনসভায় বলেন।

উনি বলেন, ফ্রান্সের মুসলিমদের জীবন খুবই কষ্টকর। পশ্চিমের দেশ গুলোকে মুসলিমদের আস্থা আর সংবেদনশীনতা নিয়ে আবারও বিচার করা উচিৎ। পয়গম্বর মোহম্মদের কার্টুন ইসলামে নিষিদ্ধ। ইমরান খানের অফিসের তরফ থেকে ফেসবুকের সিইও মার্ক জুকার্বাগকেও একটি চিঠি লেখা হয়েছে। সেই চিঠিতে ফেসবুকে ইসলামফোবিক কন্টেন্ট ব্যান করার আবেদন জানানো হয়ছে।

Back to top button