fbpx
টাইমলাইনভারত

বড়সড় সফলতা পেলো সেনা, পাকিস্তান ভারতে ঢুকতে চাওয়া তিন জঙ্গিকে করা হল নিকেশ

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের নৌশেরা সেক্টরে ভারতীয় সেনা (Indian Army) জঙ্গিদের অনুপ্রবেশের ষড়যন্ত্র ব্যার্থ করে দিলো। নিয়ন্ত্রণ রেখা দিয়ে তিন পাকিস্তানি (Pakistan) জঙ্গি ভারতে (India) ঢোকার চেষ্টা চালাচ্ছিল। জঙ্গি অনুপ্রবেশের আন্দাজা পেতেই ভারতীয় সেনা তৎপর হয়ে যায় আর অভিযান শুরু করে দেয়।

ভারতীয় সেনার অভিযানে পাকিস্তানের তিন জঙ্গি খতম হয়। এখনো পর্যন্ত গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা।

আপনাদের জানিয়ে দিই, পাকিস্তান লাগাতার ভারতে জঙ্গি পাঠানোর চেষ্টা চালিয়েই যাচ্ছে। আর সেই কারণেই পাকিস্তানি সেনা প্রায় দিনই যুদ্ধ বিরতি লঙ্ঘন করেই চলেছে। পাকিস্তানের এই ষড়যন্ত্রের কথা মাথায় রেখে সম্প্রতি শ্রীনগরে সেনা, পুলিশ আর নাগরিক প্রশাসনের কোর গ্রুপের বৈঠক হয়।

ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, জঙ্গিদের খতম করার সাথে সাথে তাদের আর্থিক মদতের লাইনও কেটে দেওয়া হবে। আর এরজন্য জঙ্গিদের সহায়তাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে অ্যাকশন নিতে হবে। জঙ্গিদের মদতকারীদের ধরলেই আর্থিক সাহায্য রোখা যাবে।

ওই বৈঠকে উপত্যকায় সুরক্ষা পরিস্থিতি এবং সুরক্ষার চ্যালেঞ্জের বিরুদ্ধে মোকাবিলা করার প্রস্তুতি নিয়ে সমীক্ষা হয়। গোয়েন্দা বিভাগ থেকে জানা যায় যে, পাকিস্তান জঙ্গিদের ভারতে পাঠানোর প্রক্রিয়া আরও দ্রুত করে দিয়েছে। এলওসাইট সংঘর্ষবিরামের ঘটনা আরও বেড়েছে। উপত্যকায় জঙ্গি গিতিবিধি আরও সক্রিয় করা হচ্ছে পাকিস্তানের তরফ থেকে।

এমনকি পাকিস্তানের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় দুস্প্রচার অভিযান চালিয়ে কাশ্মীরের পরিস্থিতি খারাপ করার চেষ্টা করা হচ্ছে। গোয়েন্দা বিভাগ এও জানাছে যে, পাকিস্তান আর দেশবিরোধী শক্তিরা জম্মু কাশ্মীরকে অশান্ত করার জন্য উঠেপড়ে লেগেছে।

Back to top button
Close