টাইমলাইনআন্তর্জাতিক

পাকিস্তানে ট্রেনের AC ক্লাসে মিলছে “সেক্সের” সুবিধা! ভাইরাল হওয়া টিকিটের ছবি দেখে হুঁশ উড়ল সকলের

বাংলা হান্ট ডেস্ক: যত কান্ড পাকিস্তানে (Pakistan)! ইতিমধ্যেই প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান সহ বর্তমানে ক্ষমতায় থাকা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের একাধিক নেতার অডিও ক্লিপ প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO Pakistan) থেকে ফাঁস হওয়ার পরে এখন এবার সেখানে রেলের টিকিট সিস্টেম হ্যাক করা হয়েছে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, টিকিট সিস্টেম হ্যাক করার পর হ্যাকাররা টিকিটে ছাপানো লেখাও পরিবর্তন করে ফেলে। যা দেখে চক্ষু চড়কগাছ হয়ে গিয়েছে সকলের।

এমনকি, সেই সংক্রান্ত ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। এই প্রসঙ্গে মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, গত ৩০ সেপ্টেম্বর হ্যাকাররা পাকিস্তানের রেলের টিকিট সিস্টেম হ্যাক করে। পাশাপাশি, সেই টিকিটে থাকা লেখার পরিবর্তন করে সেখানে লিখে দেওয়া হয় “AC ক্লাসে সেক্স সার্ভিস পাওয়া যায়।” এমতাবস্থায়, লোকাল ট্রেনে যাতায়াতকারী যাত্রীরা রেলের দেওয়া এই “সুবিধা” দেখে রীতিমতো আকাশ থেকে পড়েন।

স্বাভাবিকভাবেই, এহেন লেখা যুক্ত টিকিট নজরে আসার পরেই টিকিট বুকিং অফিসে বিষয়টি জানিয়ে এই ঘটনার তীব্র প্রতিবাদ করা হয়। পাশাপাশি যাত্রীরা রেলের টিকিট ম্যানেজমেন্টকেও বিষয়টি জানিয়েছিলেন। এরপরে, রেলওয়ে তার টিকিট সিস্টেমটিকে পুনরায় পূর্বের অবস্থায় ফিরিয়ে নিয়ে আসে বলে জানা গিয়েছে। যদিও, ততক্ষণে নেটমাধ্যমে ঝড় তুলেছে ওই “অদ্ভুত” টিকিটের ছবি।

পুরো বিষয়টি প্রকাশ্যে আসার পর থাল এক্সপ্রেসের আধিকারিকরা ডিএসপি রেলওয়ে রাওয়ালপিন্ডির কাছে একটি আবেদন জমা দিয়েছেন। সেখানেই জানানো হয় যে, তাদের সফ্টওয়্যার হ্যাক করা হয়েছিল। এমতাবস্থায়, থাল এক্সপ্রেসের কর্মকর্তারা ডিএসপিকে হ্যাকারদের বিরুদ্ধে যথোপযুক্ত মামলা নথিভুক্ত করার অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি, তাদের উদ্দেশ্যে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিও জানানো হয়। সর্বোপরি, এই হ্যাকিংয়ের কারণে কোম্পানির সুনাম ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও দাবি করা হয়েছে।

ইতিমধ্যেই পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর এই প্রসঙ্গে টুইট করে জানিয়েছেন, “টিকিটে উল্লিখিত পরিবর্তনের কারণ হল থাল এক্সপ্রেসের টিকিট সিস্টেম হ্যাক হয়ে যায়। এই সিস্টেম একটি প্রাইভেট ঠিকাদারের কাছে আছে। যদিও, রেলের টিকিট সিস্টেম হ্যাক করা হলেও এখন তা উদ্ধার করে হ্যাকারদের হাত থেকে মুক্ত করা হয়েছে।”

Related Articles