টাইমলাইনভারত

রুদ্ররুপ দেখাল ভারতীয় সেনা! খতম পাকিস্তানের তিন জওয়ান, ধ্বংস কয়েকটি ফরোয়ার্ড পোস্ট

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের তরফ থেকে লাগাতার যুদ্ধবিরতি লঙ্ঘনের মোক্ষম জবাব দিল ভারতীয় সেনা। ভারতের পালটা জবেবে কাশ্মীরের নৌশেরা সেক্টরে পাকিস্তানের তিন জওয়ান নিকেশ হয় আর বেশ কয়েকজন পাক জওয়ান আহত হয়। এছাড়াও পাকিস্তানের কয়েকটি ফরোয়ার্ড পোস্ট ধূলিসাৎ হয়ে যায় ভারতীয় সেনার পাল্টা অ্যাকশনে।

জানিয়ে দিই, পাকিস্তানি জওয়ানরা যুদ্ধবিরতি লঙ্ঘন করে লাগাতার নৌশেরা সেক্টরকে নিশানা করছি। পাকিস্তানের তরফ থেকে করা এই যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাবে ভারতীয় সেনা রবিবার কড়া অ্যাকশন নেয়। ভারতীয় সেনার পাল্টা জবাবে ৩ পাক জওয়ান নিকেশ হয় আর কয়েকজন পাক জওয়ান আহত হয়।

প্রাপ্ত খবর অনুযায়ী, পাকিস্তানের তরফ থেকে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করা হচ্ছিল। ভারতীয় সেনা রাজৌরির নৌশেরা সেক্টরে এলওসির কলসিয়া এলাকায় সীমান্তের ওপারে জঙ্গিদের একটি দলকে দেখতে পায়, পাকিস্তানি জওয়ানরা ওই জঙ্গি গ্রুপকে কভার ফায়ার দিচ্ছিল। জঙ্গিরা ভারতে ঢোকার চেষ্টায় ছিল, ভারতীয় সেনা তাঁদের আশায় জল ঢেলে দেয় আর পাকিস্তানকে মোক্ষম জবাব দেয়। আপাতত ওই এলাকায় ফায়ারিং বন্ধ আছে।

পাকিস্তানি জওয়ানরা জঙ্গিদের ভারতে প্রবেশ করানোর জন্য করা যুদ্ধবিরতি লঙ্ঘনের বিগত ১৭ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। ২৮ ডিসেম্বর পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী, পাকিস্তান এলওসিতে ৪ হাজার ৭০০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। আর এই যুদ্ধবিরতি লঙ্ঘনে পাকিস্তান ছোট থেকে বড় সমস্ত হাতিয়ারের ব্যবহার করেছে এবং ভারতীয় সেনা সহ নিরীহ গ্রামবাসীদেরও টার্গেট করেছে তাঁরা।

Back to top button