fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

ভারতের সামনে শর্ত রেখে, পারমাণবিক শক্তি ত্যাগ করার কথা জানালো পাকিস্তান

বাংলা হান্ট ডেস্কঃ নিজের প্রথম অফিসিয়ালি সফরে আমেরিকায় গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। সেখানে গিয়ে উনি পাকিস্তানের নিউক্লিয়ার শক্তি ছাড়ার জন্য জন্য তৈরি হয়েছেন বলে জানা যায়। ফক্স নিউজকে (Fox News) দেওয়া একটি সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান পারমাণবিক হাতিয়ার ছাড়ার জন্য প্রস্তুত কিন্তু এর জন্য একটি শর্ত আছে। ইমরান খান (Imran Khan) বলেন যদি ভারত তাঁদের পরমাণু হাতিয়ার ছাড়তে রাজি হয়, তাহলে পাকিস্তানও এমন করবে।

সাক্ষাৎকারে ইমরান খানের কাছে জিজ্ঞাসা করা হয় যে, যদি ভারত তাঁদের পারমাণবিক হাতিয়ার ছেড়ে দেয়, তাহলে পাকিস্তানও কি এমনটাই করবে? এই প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, পরমাণু যুদ্ধের কোন বিকল্প নেই। ভারত আর পাকিস্তানের মধ্যে পরমাণু যুদ্ধের কথা বলা বোকামি, কারণ দুই দেশের ২৫০০ কিমি সীমান্ত এলাকা একসাথে আছে।

ভারত আর পাকিস্তানের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে ইমরান খান বলেন, এই বছর ফেব্রুয়ারি মাসে এমন কিছু ঘটনা ঘটেছে যে, দুই দেশের মধ্যে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। ইমরান খান বলে, আমেরিকা পৃথিবীর সবথেকে শক্তিশালী দেশ। আর তাঁরা ভারত আর পাকিস্তানের মধ্যে মধ্যস্থতার কাজ করতে পারে, ইস্যু একটাই, সেটা হল কাশ্মীর। ইমরান খান আরও বলেন, গত ৭০ বছরে ভারত আর পাকিস্তান সভ্য প্রতিবেশীদের মতো থাকতে পারেনি। আর তাঁর প্রধান কারণ হল কাশ্মীর।

Leave a Reply

Close
Close