টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

কোনওরকমে কমনওয়েলথে প্রথম সোনা জয় পাকিস্তানের, উৎসবে মাতলো গোটা দেশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কমনওয়েলথ গেমসে এখনো অবধি পাঁচটি সোনা জিতে নিয়েছে ভারতীয় দল। মোট ১৮টি পদক এখনো অবধি জয় করেছে দেশ। রাইফেল শুটিং, তীরন্দাজি এবং কাবাডির মতো খেলাগুলো এবারের কমনওয়েলথে না থাকায় এবার ভারতের পদকের সংখ্যার পতনে কিছুটা আশঙ্কা রয়েই যাচ্ছে। চলতি কমনওয়েলথে লন বোল এবং হাই জাম্পে অপ্রত্যাশিতভাবে সোনা জিতেছে ভারত। ভারোত্তোলন গতবার আটটি পদক এসেছিল, এবার এসেছে দশটি। কুস্তি বা রেসলিং শুরু হলে আরো বেশ কয়েকটি পদকের আশা করবেন ভারতীয় ক্রীড়াপ্রেমীরা।

সেইদিক থেকে প্রতিবেশী দেশ পাকিস্তানের অবস্থা কমনওয়েলথ গেমসে খুব একটা ভালো নয়। অবশ্য এমন নয় যে প্রতিবার কমনওয়েলথ গেমসে ঝুড়ি ঝুড়ি পদক জেতে ভারতের প্রতিবেশী দেশটি। সামগ্রিক পদকের দিক দিয়ে ভারত এই মুহূর্তে কমনওয়েলথ দেশগুলির তালিকা সাত নম্বরে রয়েছে। এখানে পাকিস্তান ৩১টি দেশের মধ্যে রয়েছে ১৯ নম্বরে।

পাকিস্তান এখনও অবধি দুটি পদক জিততে পেরেছে, যার মধ্যে একটি হলো ব্রোঞ্জ, অপরটি হল সোনা। পাকিস্তানি ভারোত্তোলক মহম্মদ নূর দস্তগীর বাট সম্প্রতি ৪০৫ কেজি ওজন তুলে তার নিজস্ব ক্যাটাগরিতে সোনা নিজের নামে করেছেন। সেই একই ক্যাটাগরিতে ভারতের গুরুদেব সিং ৩৯০ কিলোগ্রাম ওজন তুলে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

পাকিস্তানের এই অস্বাভাবিক পদক প্রাপ্তির কারণে আচমকা সেই দেশে যেন অকালে ঈদ উদযাপন শুরু হয়েছে। পাকিস্তানি জনগণ থেকে শুরু করে অন্যান্য বিশেষ বিশেষ ক্ষেত্রে তারকার তাকে শুভেচ্ছার বন্যায় ভাসিয়ে দিয়েছেন। খ্রিস্টান এর নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও তাকে এই গৌরবান্বিত মুহূর্ত উপহার দেওয়ার জন্য অকুণ্ঠ শুভেচ্ছা জানিয়েছেন।

Related Articles

Back to top button