খেলাভারত

আমরা অভিনন্দনকে ফিরিয়ে দিয়েছিলাম, ভারত আমাদের এক পয়েন্ট দিতে পারতঃ পাকিস্তান

বাংলা হান্ট ডেস্কঃ আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯ ( ICC Cricket World Cup 2019 ) এর গ্রুপ লিগের খেলা শেষ। গ্রুপ লিগের খেলার পর শেষ চারে যায়গা করে নিয়েছে ১) ভারত, ২) অস্ট্রেলিয়া, ৩)ইংল্যান্ড, ৪) নিউজিল্যান্ড। গ্রুপ লিগে শীর্ষে থাকা ভারতের সাথে আগামী মঙ্গলবার চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ড এর সেমি ফাইনাল ম্যাচ হতে চলেছে।

গ্রুপ লিগে ভারত ১৫ পয়েন্ট পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছে। আরেকদিকে নিউজিল্যান্ড ১১ পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান দখল করেছে। পাকিস্তানও ১১ পয়েন্ট পেয়েছে, কিন্তু তাঁরা পঞ্চম স্থানে আছে। কারণ তাঁদের সাথে নিউজিল্যান্ড এর রানরেট এর পার্থক্য আছে। নিউজিল্যান্ডের নেট রান রেট +0.175, আর পাকিস্তানের -0.430।

নিউজিল্যান্ডের থেকে পাকিস্তানের রান রেট কম থাকার কারণে পাকিস্তান এবার নিউজিল্যান্ডের সমান পয়েন্ট পেয়েও বিশ্বকাপ থেকে বাইরে চলে গেলো। পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর থেকেই পাকিস্তানের সমর্থকদের রোষ সামনে এসেছে। বেশির ভাগ পাকিস্তানিরাই এখন ভারতকে দোষ দিচ্ছে। তাঁদের মতে ভারত ইচ্ছে করে ইংল্যান্ডের সাথে ম্যাচে হেরে গিয়ে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বিদায় করে দিয়েছে।

তবে এদের মধ্যে পাকিস্তানের এক ক্রিকেট ভক্ত আজব যুক্তি দিয়েছেন। তাঁর মতে, ভারত তো এতো পয়েন্ট পেয়েছে, ওঁরা সেখান থেকে এক পয়েন্ট পাকিস্তানকে দিলেই, পাকিস্তান শেষ চারে যায়গা করে নিতে পারত। ওনার মতে, পাকিস্তান উইং কম্যান্ডার অভিনন্দনকে ভারতের হাতে তুলে দিয়ে মানবতার নিদর্শন দিয়েছে। আর ভারত এক পয়েন্ট পাকিস্তানকে ধার দিয়ে ভারতও মানবতা দেখাতে পারত।

Back to top button
Close