টাইমলাইনভারত

হোয়াটসঅ্যাপে “পাকিস্তান জিন্দাবাদ” স্ট্যাটাস পোস্ট যুবকের! তুলে নিয়ে গেল পুলিশ, তারপর…

বাংলা হান্ট ডেস্ক: সদ্যই দেশজুড়ে মহাসমারোহে পালিত হয়েছে ৭৬ তম স্বাধীনতা দিবস (Independence Day)। পাশাপাশি, চলতি বছরের স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে তুলতে নেওয়া হয় একাধিক কর্মসূচিও। “আজাদী কা অমৃত মহোৎসব” থেকে শুরু করে “Har Ghar Tiranga”, প্রতিটি কর্মসূচিতেই স্বতঃস্ফূর্তভাবে যোগদান করেছেন দেশের মানুষ। যদিও, ঠিক এই আবহেই এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এল রাজস্থানের (Rajasthan) যোধপুর (Jodhpur) থেকে।

জানা গিয়েছে, যোধপুর জেলার ওশিয়া তহসিলের এক যুবক সম্প্রতি পাকিস্তানের প্রতি প্রেম প্রদর্শন করেছে। শুধু তাই নয়, ওই যুবক তার হোয়াটসঅ্যাপে “পাকিস্তান জিন্দাবাদ” স্ট্যাটাসও দিয়ে দেয়। এদিকে, স্বাভাবিকভাবেই এই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে সেখানকার পরিবেশ। পাশাপাশি, বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ করেছেন লোকজন। এমতাবস্থায়, অভিযোগ পাওয়ার পর পুলিশ ওই যুবককে গ্রেফতার করে। ওই ঘটনার তদন্তও শুরু করেছে ওশিয়া থানার পুলিশ।

খবর অনুযায়ী, অভিযুক্ত যুবকের নাম হল সঞ্জু খান। সে তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগানের পাশাপাশি সেই দেশকে সমর্থন জানিয়ে একটি স্ট্যাটাস দেয়। পরে বিষয়টি সামনে আসতেই ক্ষোভে ফেটে পড়েন বাসিন্দারা। পাশাপাশি, গ্রামবাসীরা অভিযোগ করেন ওশিয়া থানায়। তারপরেই অভিযান চালিয়ে সঞ্জু খানকে পাকড়াও করে পুলিশ।

জানা গিয়েছে, আপাতত তাকে জিজ্ঞাসাবাদ করছে ওশিয়া থানা পুলিশ। এই প্রসঙ্গে সংশ্লিষ্ট থানার আধিকারিক সুরেশ চৌধুরী জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়েছে। পাশাপাশি, এই ঘটনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Related Articles