টাইমলাইনখেলাআন্তর্জাতিক

পাক ক্রিকেটারের স্ত্রীর প্রথম পছন্দের খেলোয়াড় বিরাট কোহলি, রুপে বিশ্ব সুন্দরীও মানবে হার

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিকেটার হাসান আলির স্ত্রী সামিয়া আলি। বর্তমানে পাকিস্তান নিবাসী হলেও আদতে তিনি ছিলেন একজন ভারতীয়। যদিও হরিয়ানায় জন্ম হলেও সামিয়ার বেড়ে ওঠা ফরিদাবাদে। ছোটবেলা থেকে জীবনের ১৫ টা বছর বাবা মা ও ৬ ভাই বোনের সঙ্গে ফরিদাবাদ কাটিয়েছেন সামিয়া। ফরিদাবাদে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শেষ করার পর দুবাইতে চাকরি সূত্রে চলে যেতে হয় তাকে। আর সেখানেই আলাপ পাকিস্তানি পেসার হাসান আলীর সাথে। তবে বর্তমানে হাসানের স্ত্রী হলেও বিরাট কোহলি ছাড়া তেমন কাউকেই নাকি পছন্দ নয় সামিয়ার। যার সূত্র ধরেই ফের একবার খবরে উঠে এলেন এই ক্রিকেটার পত্নী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার পছন্দের ক্রিকেটার ভারত অধিনায়ক বিরাট কোহলি। মনে প্রানে সামিয়া এখনো ভারতীয়। আর সেই কারণেই হয়তোবা ভারত অধিনায়ক এখনো রয়ে গেছেন তার পছন্দের শীর্ষ তালিকায়।

প্রসঙ্গত উল্লেখ্য, মাঠে অনেকবারই বহু খ্যাতনামা ব্যাটসম্যানকে বোল্ড করেছেন হাসান আলি। তবে ঠাট্টা করে হয়তোবা বলাই যায় আপাতত তিনি বোল্ড হয়ে গেলেন বিরাটের বলে।দুবাইতে সামিয়ার সঙ্গে যখন তার সম্পর্ক হয় তখন সেভাবে বিখ্যাত হয়ে ওঠেননি তিনি। ২৬ বছরের হাসান আলীর তখন আন্তর্জাতিক ক্রিকেটে তেমন কোনো নাম নেই। সুযোগও পাননি তেমন। তার ওপর তিনি আবার পাকিস্তানি।

ভারত-পাকিস্তান রাজনৈতিক টানাপোড়েনের মধ্যে তাদের এই সম্পর্ক কিভাবে নেবে সকলে তা নিয়ে যথেষ্ট ধন্দে দিয়েছিলেন তারা। তবে বন্ধুত্ব আবার পর থেকেই তার মন ছুঁয়েছিলেন সামিয়া।

সেই সূত্র ধরেই সম্পর্কের এক বছরের মধ্যেই ঘটনাটি পরিবারকে জানান তারা। তবে মেনে নিয়েছিলেন দুই পরিবারই। রাজনৈতিক বাধা এই দুই পরিবারের মিলনে কোন বাধা হয়ে দাঁড়ায়নি। এমনকি তাদের বিয়েতে আমন্ত্রিত ছিলেন বেশকিছু ভারতীয় ক্রিকেটারও। যার জেরে বিতর্ক সৃষ্টি হলেও পাশে দাঁড়ান হাসানের পাশে দাঁড়ান সামিয়ার বাবা। আপাতত একটি সন্তানও রয়েছে তাদের। তবে দু বছরের বিবাহিত জীবনেও স্ত্রীর ফেভারিট বিরাট কোহলি, এটা জানলে হয়তো একটু খারাপ লাগতেই পারে হাসানের।

Related Articles