fbpx
টাইমলাইনভারত

চূড়ান্ত অমানবিকতা!পুলিশকে জানানোয় গণধর্ষিতা যুবতীকে জরিমানা করল পঞ্চায়েত

বাংলা হান্ট ডেস্ক :অন্যায় যে করে আর অন্যায় যে সহ্য করে দুজনেই সমান অপরাধী, এবার সেই যুক্তিকে সামনে রেখে গণধর্ষিতা মহিলাকে জরিমান করল পঞ্চায়েত,পুলিশে অভিযোগ করার জন্য ওইধর্ষিতা মহিলাকে জরিমানা করল পঞ্চায়েত প্রশাসন। ছত্তিসগড়ের যশপুর জেলার এই ঘটনা কার্যত চমকে দিয়েছে সকলকে। জানা গিয়েছে জশপুর জেলার একটি পঞ্চায়েত বিচার চাওয়ার জন্য মহিলার কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধর্ষিতা 23 বছরের ওই মহিলার কাছ থেকে একটি অভিযোগ পেয়েছেন, অভিযোগের ভিত্তিতে তাঁরা তদন্ত শুরু করেছে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, চার নভেম্বর তারিখে বাড়িতে ভাইয়ের সঙ্গে ঝগড়া করে বেরিয়ে যাওয়ার পর আত্মীয়ের বাড়িতে রাত কাটায়,এর পর কাজ দেওয়ার নাম করে সন্দীপ ও কিশোর নামের দুই ব্যক্তিএকটি নির্মীয়মান বাড়িতে ডেকে তাঁকে ধর্ষণ করে, একই সঙ্গে বিষয়টি কাউকে জানালে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয় ওই দুই অভিযুক্ত।

যদিও ওই যুবতী বাড়ি ফিরে পরিবারের সদস্যদের পুরো বিষয়টি জানার সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। যদিও কারোর বিরুদ্ধে অভিযোগ আনেননি বরং ওই মহিলা পুরো ঘটনাটি পুলিশকে জানায়, এমনটাই পুলিশ সূত্রে খবর।

এর পর প্রায় দশ দিন পরেই ঘটনা প্রকাশ্যে বছর পর স্থানীয় পঞ্চায়েতের তরফে বিষয়টি আলোচনার জন্য বাড়িতে সভা বসানো হয়। একই সঙ্গে সন্দীপ ও কিশোরের কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা নিয়ে বিষয়টি মিটিয়ে দেওয়ার প্রস্তাব দেওয়া হয় পঞ্চায়েতের তরফে, একই সঙ্গে পঞ্চায়েতের উপরে পুলিশকে বেছে নেওয়ার জন্য তাঁকে সমান অপরাধী বলে জানানো হয়।

তাই গ্রামের ভাবমূর্তি নষ্ট করার জন্য তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। র পর ওই যুবতী 16 নভেম্বর তারিখে পুলিশের কাছে গণধর্ষণ র অভিযোগ দায়ের করে, যুবতীর কাছ থেকে পাওয়া অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।তদন্তে নেমে অভিযুক্ত সন্দীপ ও কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

 

Leave a Reply

Close
Close