টাইমলাইনভারত

জওয়ানের সাজে সাজল সিদ্ধিদাতা, চন্দ্রযান নিয়ে বানানো হল গণেশের প্যান্ডেল

বাংলা হান্ট ডেস্কঃ দেশ জুড়ে ধুমধাম করে গণেশ চতুর্থি পালন হচ্ছে। অনেক রাজ্যের প্যান্ড্যালেই গণেশ ঠাকুরের মূর্তি গুলোকে বিভিন্ন রুপে সাজানো হয়েছে। মহারাষ্ট্রে এই উৎসবকে খুবই ধুমধাম ভাবে পালিত করা হয়। মুম্বাইয়ের লালবাগে চন্দ্রযান-২ এর থিমে প্যান্ড্যালকে সাজানো হয়েছে। আরেকদিকে চেন্নাইতে ভগবান গণেশকে সেনার উর্দি পড়ানো হয়েছে।

চেন্নাইয়ে অনেক যায়গায় গণেশ প্যান্ড্যাল করা হয়েছে। এগমোরে এই বার ভগবানকে ইন্ডিয়ান আর্মির সাজে সাজানো হয়েছে। আরেকদিকে পুম্পুকার নগরে ভগবান গণেশের মূর্তি রুদ্রাক্ষ দিয়ে বানানো হয়েছে। সেখানে অনেক মানুষ এই মূর্তি দেখার জন্য ভিড় জমিয়েছে। চেন্নাইয়ের কোলাথুরে অ্যালোভেরার পাতা দিয়ে গণেশ মূর্তি বানানো হয়েছে। এছাড়াও এক যায়গায় শঙ্খ দিয়ে গণেশের মূর্তি বানানো হয়েছে। সেখানেও প্রচুর মানুষ ওই মূর্তি দেখার জন্য ভিড় জমিয়েছেন।

মুম্বাইয়ের প্রসিদ্ধ লালবাগে এবার আলাদা রকম চিত্র দেখা যায়। লাল বাগের রাজার ঝাঁকি এইবার মহাকাশ এর থিমে বানানো হয়েছে। গণেশের মূর্তির পিছনে মহাকাশ যাত্রী আর চন্দ্রযান-২ কেও দেখা যাচ্ছে। লাল বাগের রাজার দর্শন করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ যান সেখানে। আর সেখানে একটি বাচ্চাকে কোলে নিতে দেখা যায় ওনাকে।

Back to top button