টাইমলাইনভারত

কংগ্রেস পার্টি শেষ হচ্ছে রাহুল গান্ধীর নেতৃত্বের কারনে: পঙ্কজ শঙ্কর, গান্ধী পরিবারের ঘনিষ্ঠ।

গান্ধী পরিবারের ঘনিষ্ঠ পঙ্কজ শঙ্কর রাহুল গান্ধীর নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে খাঁড়া করেছেন। উনি বলেছেন যে কংগ্রেস ধীরে ধীরে রাহুল গান্ধীর নেতৃত্বে শেষ হচ্ছে। শঙ্কর বলেছিলেন যে রাহুল গান্ধীর কাজ করার পদ্ধতি কংগ্রেস পরিচালনা করতে সক্ষম নয়। যিনি কংগ্রেসকে ১০ বছর ক্ষমতায় রেখেছিলে সেই ইন্দিরা গান্ধীর উপর কোনও ফিচার ফিল্মও তৈরি করতে সক্ষম হননি রাহুল গান্ধী।

মোদীর অনেক  রাজনৈতিক নেতাদের নিয়ে সিনেমা হয়েছে এর মধ্যে প্রধানমন্ত্রী মোদীকে নিয়েও সিনেমা হয়েছে। কিন্তু কংগ্রেস পার্টি ইন্দ্রিরা গান্ধীকে নিয়ে সিনেমা করতে পারেননি বলে অভিযোগ তুলেছেন পঙ্কজ শঙ্কর।জানিয়ে দি, পঙ্কজ শঙ্কর মূলত কংগ্রেস পার্টির নেত্রী প্রিয়াঙ্কা ভাদ্রার সাথে কাজ করেন। কিন্তু রাহুল গান্ধী উনাকে কংগ্রেসের মধ্যে প্রভাব বিস্তার করতে দিতে চান না।

আর এই নিয়েই অভিযোগ পঙ্কজ শঙ্করের। রাহুল গান্ধীর নেতৃত্বে পার্টি শেষ হয়ে যাচ্ছে এবং  নতুন প্রতিভাবে সামনে আনার প্রয়োজন বলে মত প্রকাশ করেন পঙ্কজ শঙ্কর। রাহুল গান্ধীর নাম শুনে লোক ভয় পেয়ে যায় বলেও অভিমত পঙ্কজ শঙ্কর। উনার মতে, রাহুল গান্ধী ক্ষমতায় এলে দেশ সামলাতে পারবেন না বলে জনগণ মনে করেন আর সেই ভয়েতে কংগ্রেসকে সকলে এড়িয়ে চলে।

 

আগে প্রত্যেক গ্রামে কংগ্রেস পার্টির পতাকা উড়তো কিন্তু এখন সে সব ইতিহাস হয়ে গেছে। রাহুল গান্ধী পার্টিকে শেষ করে দিচ্ছেন এবং পার্টির ভেতরে থাকা প্রতিভাগুলিকেও নষ্ট করছেন বলে মত পঙ্কজ শঙ্কর। কংগ্রেসের বৈঠকে রাহুল গান্ধী তার নিজের বোনেকে ক্ষমতা দিতে অস্বীকার করেছেন। যা নিয়ে আক্রোশ প্রকাশ করে পঙ্কজ শঙ্কর বলেন, কংগ্রেস পার্টির ভবিষ্যত কি রাহুল গান্ধী একাই ঠিক করবেন। যারা কার্য্কর্তা তাদের কোনো অধিকার নেই? প্রিয়াঙ্কা ভাদ্রাকে, রাহুল গান্ধী পার্টির নেতৃত্বে আসতে দিচ্ছেন না বলে ইঙ্গিত দেন পঙ্কজ শঙ্কর।

Related Articles

Back to top button