টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

প্রভাব খাটিয়ে অর্পিতার বোনকে পিওনের চাকরি দেন পার্থ! চার্জশিটে দাবি ED-র

বাংলা হান্ট ডেস্কঃ স্কুল সার্ভিস কমিশন (School Service Commission) সংক্রান্ত দুর্নীতি মামলায় নয়া মোড়! পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) পর এবার প্রকাশ্যে এলো অর্পিতার বোন সঙ্গীতা ধরের (সঙ্গীতা মুখোপাধ্যায়) (Sangita Dhar) নাম। সূত্রের খবর, আদালতে পেশ হওয়া ইডির চার্জশিটে পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতার বোনের নাম উল্লেখ করেছে তদন্তকারী অফিসাররা।

উল্লেখ্য, সম্প্রতি এসএসসি মামলায় ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতার ফ্ল্যাট থেকে ৫০ কোটি নগদ অর্থ, একাধিক মোবাইল ফোন, বিদেশি মুদ্রা ও সোনা গয়না মেলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে বাংলার সর্বত্র। পরবর্তীতে ইডি গ্রেফতারি এবং বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়। কয়েকদিন পূর্বেই এই মামলায় আদালতের চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিটেই অর্পিতার বোন সঙ্গীতার নাম উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা।

ইডি সূত্রে খবর, এক স্কুল শিক্ষা অধিকর্তার অফিসে সঙ্গীতা ধর নামে এক মহিলার নাম পায় গোয়েন্দা অফিসাররা। উল্লেখ্য, ওই মহিলা পিওন পদে কর্মরত। পরবর্তীতে তল্লাশি চালিয়ে জানা যায়, সঙ্গীতা আসলে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বোন।

কি সম্পর্ক রয়েছে পার্থ চট্টোপাধ্যায় এবং সঙ্গীতা ধরের মধ্যে? ইডির দাবি, জেরা চলাকালীন প্রাক্তন তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় স্বীকার করে নেন যে, সঙ্গীতা ধরকে তিনি প্রভাব খাটিয়ে চাকরি করে দিয়েছিলেন। এক্ষেত্রে অর্পিতার বোন বলেই তাঁকে চাকরি দেওয়া হয়েছে বলে স্বীকার করেন পার্থ, দাবি ইডির।

এক্ষেত্রে বহু আগে থেকেই ইডি দাবি করে আসছে যে, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে আর অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা আসলে প্রাক্তন তৃণমূল কংগ্রেস নেতারই! সঙ্গীতা ইস্যু ইতিমধ্যে তাদের সেই দাবিকেই যেন সত্য প্রমাণ করল। একইসঙ্গে তদন্তকারী সংস্থার দাবি, অর্পিতার পাশাপাশি সঙ্গীতাও পার্থ চট্টোপাধ্যায়ের কর্মকাণ্ড এবং তাঁর সম্পত্তি, বাড়ি এবং অফিস প্রসঙ্গে অনেক খবর জানতেন। ফলে পরবর্তী সময় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ইডির তরফ থেকে তলব করা হয় কিনা, সেটাই দেখার।

Related Articles