টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

দুর্গাপুজোর টাকা দিয়ে পার্থ-অরুপের নির্বাচনী প্রচার! কমিশনের দ্বারস্থ বিরোধী শিবির

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় রাজনৈতিক তর্জা জমে উঠেছে। নির্বাচনের বাকি আর মাত্র কদিন। এমতাবস্থায় অরূপ বিশ্বাস (Arup Biswas) ও পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিরুদ্ধে এক গুরুতর অভিযোগ আনল সিপিএম নেতৃত্ব। শুধুমাত্র অভিযোগ করেই ক্ষান্ত হননি, সোজা দারস্থ হলেন নির্বাচন কমিশনের।

নির্বাচনী প্রচার, সমাবেশের মাঝেই তৃণমূলের দুই হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে এক বড় অভিযোগ আনল সিপিএম। তাদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায় এবংঅরূপ বিশ্বাসরা দুর্গাপুজোয় সরকারের দেওয়া অর্থ থেকে নিজেদের প্রচার চালাচ্ছেন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় যেহেতু নাকতলা উদয়ন সঙ্ঘের (Naktala Udayan Sangha) সঙ্গে জড়িত, সেক্ষেত্রে সিপিএমের অভিযোগ, নাকতলা উদয়ন সঙ্ঘ প্রচার করছে বেহালা পশ্চিম কেন্দ্রে পার্থ চট্টোপাধ্যায়ের হয়ে।

শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায় নয়, অরূপ বিশ্বাসের নামেও অভিযোগ করেছে সিপিএম। তাদের দাবি, নাকতলা কর্তৃপক্ষের তরফ থেকে রাস্তায় রাস্তায় হোর্ডিং, ফ্লেক্স লাগানো হয়েছে টালিগঞ্জের তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের জন্যও। নির্বাচন কমিশনের কাছে চিঠি দিয়ে এসব জানানোর পাশাপাশি সিপিএম আরও জানিয়েছে, ‘দুর্গাপুজোর সময় বাংলার সরকার নির্বাচিত ক্লাবগুলিকে যে আর্থিক সাহায্য করেছে, সেই টাকা থেকেই এরা তাদের প্রচার চালাচ্ছেন’।

তবে এবিষয়ে অবশ্য এখনও অবধি কোন পাল্টা জবাব দেননি পার্থ চট্টোপাধ্যায় এবংঅরূপ বিশ্বাসরা। তবে সিপিমের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ‘সরকারী অর্থ এভাবে নিজেদের প্রচার কার্যে খরচ করার নিয়ম নেই। অবিলম্বে হোর্ডিং ও ফ্লেক্সগুলিকে সরিয়ে দিয়ে অরূপ বিশ্বাস, অরূপ বিশ্বাস এবং নাকতলা উদয়ন সঙ্ঘের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে’।

Back to top button