টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

‘গুজরাটের থেকে বাংলা এগিয়ে’- গ্রাফ শেয়ার করে বিজেপিকে আক্রমণ পার্থ চ্যাটার্জীর

বাংলাহান্ট ডেস্কঃ নির্বাচনের পূর্বে বিরোধীদলকে কোণঠাসা করতে এক ব্রহ্মাস্ত্র ছুঁড়লেন শিক্ষামন্ত্রী পার্থ চ‍্যাটার্জি (Partha Chatterjee)। বাংলার নেওনেটাল মর্টালিটি বা সদ‍্যজাত মৃতের সংখ্যার নিরিখে তুলনা টানলেন গুজরাটের সঙ্গে। পেশ করলেন এক রিপোর্ট চার্ট।

আসন্ন নির্বাচনকে টার্গেট করে এগোচ্ছে সমস্ত রাজনৈতিক শিবির। লক্ষ্য বাংলার গদি দখল। এই পরিস্থিতিতে একদিকে যেমন দলে ভাঙ্গা গড়ার খেলা লেগেই রয়েছে, তেমনি অন‍্যদিকে চলছে বিরোধীদলের দুর্বল জায়গা খুঁজে বের করে আক্রমণ করার প্রতিযোগিতা।

বিরোধীদের আক্রমণ করার লড়াইয়ে কোনপক্ষই এক চুলও জমি ছাড়তে নারাজ। এই সময় শিক্ষামন্ত্রী পার্থ চ‍্যাটার্জি এক মোক্ষম অস্ত্র তুলে ধরলেন বিরোধীদের সামনে। যেখানে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী মোদীর রাজ‍্য তথা গুজরাটে সদ‍্যজাত মৃতের সংখ্যা বাংলার থেকে অনেক বেশি। অর্থাৎ গুজরাট অপেক্ষা বাংলায় নেওনেটাল মর্টালিটি বা সদ‍্যজাত মৃতের সংখ্যার পরিমাণ অনেকটাই কম।

পার্থ চ‍্যাটার্জি একটি রিপোর্ট চার্ট ট‍্যুইট করে লিখেছেন, ‘মৃত্যুর পরিসংখ্যানে ফ্লপ ‘গুজরাট মডেল’। কিন্তু বাংলায় মানব বিকাশের প্রতি নিরলস মনোনিবেশ। মোদী জি বাংলাকে আপনার দেখার এবং এখান থেকে আপনার শিক্ষা নেওয়ার বিষয় আছে’।

Back to top button