টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

এবার মুখ খুলছেন পার্থ, তৃণমূল নেতাদের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে গুরুতর অভিযোগ প্রাক্তন মন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : মন্ত্রীত্ব পদ যেতেই এবার দলের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সূত্রের খবর ইডি আধিকারিকদের কাছে দলের বিরুদ্ধে নানা ধরনের বিস্ফোরক অভিযোগ করেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে “সঠিক” বলে আখ্যায়িত করলেও মনে মনে যে রীতিমত ক্ষুন্ন হয়েছেন তা তার এই আচরণ থেকেই স্পষ্ট। ইডি সূত্রের মাধ্যমে আইএএনএস এর তরফ থেকে এই খবর পাওয়া গেছে।

ইটি সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায় মন্ত্রিত্ব পদ খোয়াতেই তৃণমূল দলের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করছেন। ইডির আধিকারিকদের কাছে তিনি দাবি করেছেন স্কুল সার্ভিস কমিশন দুর্নীতিতে তৃণমূলের শীর্ষস্থানীয় নেতারাও জড়িত। তিনি মাত্র একটি ঢাল ছিলেন। এর পাশাপাশি রেলে চাকরি দেওয়ার নাম করেও তৃণমূল কংগ্রেস দুর্নীতি করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

প্রসঙ্গত গত ২৩ শে জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের ফ্ল্যাটে হানা দিয়ে দীর্ঘক্ষণ তাকে জেরা করে ইডি। এরপর পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় এর ফ্যাট থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা ও লক্ষ লক্ষ টাকার সোনার গয়না। যে ঘটনার পর পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় দুজনকেই গ্রেফতার করেছে ইডি। সেই ঘটনা দায় দল থেকে ঝেড়ে ফেলতে সব রকম মন্ত্রিত্ব ও দলের পদ থেকে বহিষ্কার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে।

ইডি সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়কে দল থেকে বহিষ্কার করা হলেই তদন্তে সহযোগিতা শুরু করেন তিনি। তিনি দাবি করেন এইসব টাকা তার কাছে শুধু রাখতে দেওয়া হয়েছিল। এগুলি তার নিজস্ব টাকা নয়। যে টাকা উদ্ধার করা হয়েছে সেই টাকা তৃণমূল দল নিয়ে কাজে লাগিয়েছে।

ইডির আধিকারিকেরা জানিয়েছেন পার্থ দাবি করেছেন শুধু স্কুল সার্ভিস নয় আরও বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির সাথে জড়িত তৃণমূল। এমনকি রেটে চাকরি দেওয়ার নাম করেও বিপুল পরিমাণ টাকা তুলেছে দলের বিভিন্ন নেতারা। দল পার্থ চট্টোপাধ্যায় কে বহিষ্কার করলেও এখনই যে কলঙ্ক মুক্ত হতে পারছে না তা বেশ স্পষ্ট পার্থর এই মন্তব্যকে ঘিরে।

Related Articles

Back to top button