টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পাশে মাওবাদী নেতা, নেই খাট-চেয়ার! এসিবিহীন সেলে মেঝেতে শুয়েই রাত কাটালেন পার্থ

বাংলা হান্ট ডেস্কঃ এসএসসি (SSC) দুর্নীতি মামলায় সম্প্রতি ইডির (ED) হাতে গ্রেফতার হন প্রাক্তন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বিগত ১২ দিন ইডি হেফাজতে থাকার পর গতকাল আদালতে তোলা হলে পার্থ এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় দুজনকই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ফলে আগামী দুই সপ্তাহ যে অন্যান্য সাধারণ বন্দির মতই দিন কাটতে চলেছে পার্থর, তা বলা বাহুল্য। বর্তমানে প্রেসিডেন্সি জেলে (Presidency Jail) পয়লা বাইশ নম্বর ওয়ার্ডে দুই নম্বর সেলে রয়েছেন তিনি। এমনকি, পার্থ চট্টোপাধ্যায়ের পাশের সেল গুলিতে রয়েছে যথাক্রমে ছত্রধর মাহাতো, কুখ্যাত জঙ্গি আফতাব আনসারী সহ অন্যান্য একাধিক মাওবাদী নেতা। এই পরিস্থিতিতে আগামী দিনগুলিতে দিনযাপন করা যে মুশকিল হতে চলেছে, তা ইতিমধ্যেই বুঝতে শুরু করেছেন পার্থ চট্টোপাধ্যায়।

উল্লেখ্য, নাকতলার বিলাসবহুল জীবন এখন অতীত। এসএসসি মামলায় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি নগর অর্থ এবং সোনা গয়না উদ্ধার হওয়ার পর থেকে বিগত ১২ দিন ধরে ইডি হেফাজতে ছিছেন তারা। তবে বর্তমানে প্রেসিডেন্সি জেলে পরিস্থিতি যে আরো ভয়ঙ্কর চেহারা নিতে চলেছে, তার আঁচ ইতিমধ্যেই পাওয়া গিয়েছে।

জেল সূত্রের খবর , ২২ বছর ধরে বিধায়ক পদে বিরাজমান পার্থ চট্টোপাধ্যায়কে বর্তমানে সাধারণ বন্দিদের মতই দিন কাটাতে হচ্ছে। গতকাল রাতে এসি বিহীন সেলে পাখার হাওয়াতেই ঘুমোতে হয়েছে তাঁকে। কোনরকম চেয়ার কিংবা খাটের ব্যবস্থা নেই, ফলে মেঝের মধ্যে সাধারণ চাদর পেতেই শুতে হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। সূত্রের খবর, রাতে রুটি এবং সবজির তরকারি দেওয়ার পাশাপাশি একটি জলের বোতল প্রদান করা হয় পার্থকে। এদিন সকালে জল খাবারে ছিল চা এবং বাটার টোস্ট। অধিক সুবিধার মধ্যে কেবল এক নিরাপত্তার রক্ষীর ব্যবস্থা করা হয়েছে।

প্রেসিডেন্সি জেল সূত্রের খবর, এক্ষেত্রে পরিবারের লোকেরা খাবার কিংবা পোশাক দিতে চাইলে তা পারবেন। অপরদিকে, একই পরিণতি অর্পিতা মুখোপাধ্যায়ের! বিলাসবহুল জীবন ছেড়ে বর্তমানে ভাত, ডাল এবং তরকারিতে দিন কাটছে তাঁর। তবে আদালতের নির্দেশে অর্পিতার নিরাপত্তার বিষয়টিতে গুরুত্ব দেওয়া হয়েছে বলে খবর।

Related Articles

Back to top button