টাইমলাইনপশ্চিমবঙ্গ

পাঠান, মুঘলদের সময়েও অনেক ঘটনা ঘটেছে! SSC দুর্নীতিতে নাম জড়ানোয় বললেন পার্থ চট্টোপাধ্যায়

বাংলা হান্ট ডেস্কঃ SSC দুর্নীতি নিয়ে বিদ্ধ রাজ্য সরকার ও শাসক দল। এমনকি এই কেলেঙ্কারিতে নাম উঠে এসেছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও। শুক্রবার গ্রুপ সি ও ডি নিয়োগ মামলায় হাইকোর্টে বাগ কমিটির রিপোর্ট পেশ হয়েছে। সেই রিপোর্টে স্পষ্ট বলা হয়েছে যে, গ্রুপ সাইট ৩৮১ জনের ভুয়ো নিয়োগ হয়েছিল, যাদের মধ্যে ২২২ জন পরীক্ষাতেই বসেননি আর বাকিরা ফেল করেও চাকরি করছেন।

এই বিষয়ে তৎকালীন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা বর্তমানের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান যে, তিনি এই বিষয়ে কোনও কথা বলতে চান না, কারণ তিনি এই বিভাগের মন্ত্রী নন এখন! ওনাকে যখন জিজ্ঞাসা করা হয় যে, এই দুর্নীতি যখন হয়েছিল, তখন তিনিই রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন, তখন পার্থবাবু বলেন, ‘পাঠান, মুঘলদের সময়েও এমন অনেক ঘটনা ঘটেছে।

পার্থবাবু জানান, তিনি বাগ কমিটির রিপোর্ট দেখলেও সম্পূর্ণটা দেখেন নি। তাই এই নিয়ে দুম করে কিছু বলতে চান না। আর বর্তমানে তিনি যেহেতু শিক্ষা দফতরে নেই, সেহেতু না জেনেশুনে বলাটাও অন্যায় হবে।

উল্লেখ্য, শুক্রবার বাগ কমিটি আদালতের কাছে একটি রিপোর্ট পেশ করেছে, যেখানে অভিযুক্ত ব্যক্তিদের নামের তালিকা রয়েছে। তাৎপর্যপূর্ণ ভাবে সেই রিপোর্টে স্থান পেয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম। এছাড়াও, তালিকায় পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের কয়েকজন আধিকারিকের নাম উঠে এসেছে। একইসঙ্গে ফৌজদারি মামলার সুপারিশ করা হয়েছে কয়েকজন অভিযুক্তের বিরুদ্ধে।

Related Articles

Back to top button