টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

পার্শ্বশিক্ষকদের আশ্বাস দিতে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী, বেগতিক দেখে তড়িঘড়ি ছাড়লেন মঞ্চ

বাংলা হান্ট ডেস্কঃ আজ কলকাতায় বিভিন্ন দাবিদাওয়া আন্দোলনে বসা পার্শ্বশিক্ষকদের সঙ্গে দেখা করতে যান তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্শ্বশিক্ষকদের পাশে থাকার আশ্বাস নিয়ে তাঁদের সঙ্গে দেখা করতে যাওয়া শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ঘিরে উত্তেজনা ছড়ায় ধর্মতলা চত্বরে। শিক্ষামন্ত্রীর দেওয়া আশ্বাসে সন্তুষ্ট হয়নি আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা।

আজ দুপুরে আচমকাই রানি রাসমণি রোডে আন্দোলনরত পার্শ্বশিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করতে যান রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি সরাসরি আন্দোলন মঞ্চে উঠে পড়েন, আর সেখানে উঠে পার্শ্বশিক্ষকদের দাবি নিয়ে বিবেচনার আশ্বাস দেন। মঞ্চে শিক্ষামন্ত্রীকে দেখে ক্ষোভে ফেটে পড়েন আন্দোলনকারীরা। মাদ্রাসা শিক্ষকরা বেতন বৃদ্ধির দাবিতে চেঁচামেচি শুরু করে দেয়। পরিস্থতি বেগতিক দেখে মঞ্চ ছাড়েন শিক্ষামন্ত্রী।

আচমকাই আন্দোলন মঞ্চে শিক্ষামন্ত্রী যাওয়ার পরেও খুশি নন আন্দোলনকারী পার্শ্বশিক্ষকরা। আন্দোলনকারীরা জানান, তিনি শুধু আশ্বাসই দিয়ে গেছেন কোনও প্রতিশ্রুতি দেননি। আন্দোলনকারীরা জানান, ২০০৯ সালে ঠিক একই ভাবে পার্শ্বশিক্ষকদের মঞ্চে এসে আশ্বাস দিয়ে গিয়েছিলেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি ক্ষমতায় এসে মুখ্যমন্ত্রী হওয়ার ১০ বছর পরেও আমাদের কোনও সুরাহা হয়নি।

Related Articles

Back to top button